ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে আওয়ামী লীগের ঘোষিত কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদ সভা

0
228

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় রবিবার সকাল ১১ টায় আওয়ামী লীগের নতুন ঘোষিত কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদ সভা হয় এবং এসময় উপজেলা শহরের সকল প্রকার দোকানপাট ও যানচলাচল বন্ধ ছিল।
বিক্ষোভ শেষে চৌরাস্থা মোড়ে উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আমিরুল ইসলামের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্যদেন পুরাতন কমিটির সহ-সভাপতি অধ্যাপক দেলওয়ার হোসেন সিদ্দিকী, কৃষক লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান, সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান শামীম, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোমিনুল ইসলাম ভাষানী, সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার বাবু, আমজানখোর ইউনিয়ন সভাপতি লাজিব উদ্দীন কালঠু প্রমুখ, এছারাও ছাত্রলীগ, যুবলীগসহ আওয়ামী লীগের সহযোগী অঙ্গ ও সংগঠনের নেতা-কর্মীগণ বক্তব্য দেন। বক্তারা বলেন, দুঃসময়ের ত্যাগী নেতা-কর্মীদের কমিটি থেকে বাদ দিয়ে বিধি বহি:ভূতভাবে বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়েছে। আমরা অবিলম্বে ঘোষিত এই পকেট কমিটি বাতিল করে, নিরপেক্ষভাবে নতুন কমিটি করনের দাবি জানান।

এব্যপারে অনুমোদিত কমিটির সভাপতি মোহাম্মদ আলী জানান, গত ২৭ মে বৃহস্পতিবার বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার মাধ্যমে অনুমোদন করা হয়েছে, তা সঠিক ও নিরপেক্ষভাবেয় হয়েছে। কমিটি বাতিলের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশের ব্যাপারে জানতে চাইলে, তিনি আরও বলেন, এটা তাদের গণতান্ত্রিক অধিকার।
সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত বাবু জানান, নিরপেক্ষ বলে কিছুনেই। আওয়ামী লীগে একটা বৃহৎদল। এ দলের নেতা-কর্মী অনেক। ২৭ মে ৭১ বিশিষ্ট ঘোষিত কমিটিতে ক্যাজুয়ালি যারা ত্যাগী নেতা তাদেরকে বিভিন্ন পদে রাখা হয়েছে। আর যারা বাদ পরেছে, তারা আগামীদিনে দলের হয়ে আরও শক্তিশালি ভুমিকা রাখলে তারাও আগামীর কমিটিতে গুরুত্বপূর্ণ পদে আসতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here