বিসিক ও প্রিজমের উদ্যোক্তা উন্নয়ন এবং উৎপাদনশীলতা ব্যবস্থাপনা প্রশিক্ষণ

0
53

খবর ৭১: রাজধানীর ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট স্কিটিতে শুরু হয়েছে ছয় দিনব্যাপী ‘উদ্যোক্তা উন্নয়ন – প্রশিক্ষকদের জন্য প্রশিক্ষণ’ শীর্ষক এক আবাসিক কর্মশালা। এটি যৌথভাবে আয়োজন করেছে বিসিক ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প। শুক্রবার সকালে উত্তরায় স্কিটি মিলনায়তনে এ কর্মশালার উদ্বোধন করেন বিসিক চেয়ারম্যান মোশতাক হাসান এনডিসি। এতে ২৫ জন বিসিক কর্মকর্তা অংশগ্রহণ করছেন। উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিসিক সচিব মফিদুল ইসলাম, স্কিটি অধ্যক্ষ শফিকুল আলম, প্রিজম প্রকল্পের টিম লিডার আলী সাবেত ও কর্মশালার পরিচালক প্রিজম প্রকল্পের সিনিয়ার এক্সপার্ট আব্দুল ওয়াদুদ। ২ মে পর্যন্ত কর্মশালাটি চলবে। অন্যদিকে একই স্থানে শুরু হয়েছে চার দিনব্যাপী ‘প্রডাক্টিভিটি ম্যানেজমেন্ট ইনক্লুডিং কাইযেন’ শীর্ষক আরেকটি আবাসিক কর্মশালা। যৌথভাবে প্রশিক্ষণটির আয়োজক বিসিক ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প। শুক্রবার সকালে স্কিটির প্রশিক্ষণ হলে এর উদ্বোধন করেন বিসিকের সচিব মফিদুল ইসলাম। এসময় আরো উপস্থিত ছিলেন স্কিটির অধ্যক্ষ শফিকুল আলম, প্রিজম প্রকল্পের টিম লিডার আলী সাবেত ও কর্মশালার পরিচালক মোকশেদুল হামিদ। এটি শেষ হবে ৩১ই মে।

এদিকে চুয়াডাঙ্গায় শুরু হল ‘ডিসেন্ট ওয়ার্ক, লেবার রাইটস, হেলথ এন্ড সেফটি ফর এসএমই এন্ড এসএমসি পোস্ট কোভিড’ শীর্ষক তিন দিনব্যাপী বিনামূল্যে এক প্রশিক্ষণ কর্মশালা। ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প এবং ন্যাশনাল এসোসিয়েশন অফ স্মল কটেজ ইন্সটিটিউট অফ বাংলাদেশ নাসিব যৌথভবে এটি আয়োজন করেছে। চুয়াডাঙ্গার কমপ্যাক্ট ফাউন্ডেশনের হল রুমে অনুষ্ঠিত এ কর্মশালাটিতে ২০ জন উদ্যোক্তা অংশগ্রহণ করছেন। এটি চলবে ৩১ই মে পর্যন্ত।

এছাড়া, সিরাজগঞ্জে ‘ক্রেডিট/ফিনান্সিয়াল ম্যানেজমেন্ট ফর দ্যা এসএমসিআই’ শীর্ষক বিনামূল্যে এক প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে। জেলার মহিলা চেম্বারের সভাকক্ষে কর্মশালাটি যৌথভাবে আয়োজন করে ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প এবং সিরাজগঞ্জ উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি। এতে ২৫ জন মহিলা উদ্যোক্তা অংশগ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here