শিবচরে নিহতদের যৌক্তিক ক্ষতিপূরণ দেয়ার দাবি ন্যাপের

0
51

খবর ৭১: মাদারীপুরের শিবচরে কাঁঠালবাড়ীর বাংলাবাজার পুরোনো ঘাটে বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে যাত্রীবোঝাই স্পিডবোটের সংঘর্ষে ব্যাপক হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করে দুর্ঘটনায় দায়ীদের শাস্তি এবং নিহেদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ প্রদানের দাবী জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

সোমবার (৩ মে) গণমাধ্যমে প্রেরিত শোকবার্তায় পার্টি চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে সরকারের নিকট এ দাবী জানান।

তারা বলেন, মর্মান্তিক এমন দুর্ঘটনা মেনে নেয়া যায় না। নৌ-দুর্ঘটনা রোধে কার্যকর ব্যবস্থা নিতে হবে। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।

এছাড়াও নিহতদের পরিবারকে যৌক্তিক ক্ষতিপূরণ দেয়ার দাবি জানিয়ে নেতৃদ্বয় বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউনের মধ্যেও এত বেশি সংখ্যক যাত্রী নিয়ে স্পিডবোট চলাচলের জন্য ঘাট ইজারাদার, নৌ-পুলিশ, কোস্ট গার্ড, বিআইডাব্লিউটিএ ও সমুদ্র পরিবহন অধিফতর কেউই এই দায় এড়াতে পারে না। এ ঘটনা প্রমান করে মানুষ জীবনের চাইতে তাদের আয়ই গুরুত্বপূর্ণ। তাদের অতিলোভ ও দায়িত্বহীনতার কারণেই এই দুঘর্টনা ঘটেছে। এ কারণে এসব প্রতিষ্ঠানের এই ঘাটে মনিটরিংয়ের দায়িত্বরত সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগ এনে হত্যা মামলা করা উচিত সরকারের।

তারা বলেন, সরকার নৌ-পথের উন্নয়নে হাজার হাজার কোটি টাকা বিনিয়োগ করলেও এ খাতে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর উদাসীনতা, দায়িত্বে অবহেলাসহ নানা কারণে নৌ-পথের যাত্রীদের নিরাপত্তা বরাবরই উপেক্ষিত হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here