স্বস্তির বৃষ্টিতে সিক্ত শহর

0
16

খবর৭১ঃ স্বস্তির বৃষ্টিতে সিক্ত রাজধানী। তিন দিন পর আজ রাতের এ বৃষ্টি হিমেল করেছে প্রাণ প্রকৃতিকে। আবহাওয়া অধিদপ্তর সন্ধ্যায় পূর্বাভাস দিয়েছিল রাতে রাজধানীসহ রাজশাহী, ময়মনসিংহ, যশোর ও সিলেট বিভাগের অনেক জেলাতেও বৃষ্টি হতে পারে।

পূর্বাভাস সত্য করে রাত নয়টা ৪৫ মিনিটের দিকে আকাশ কালো করে ঝুম বৃষ্টি শুরু হয় রাজধানীতে। রাত পৌনে ১১টার দিকেও চলছিল বৃষ্টি।

এর আগে গত বৃহস্পতিবার রাতে রাজধানীসহ অনেক জেলায় বৈশাখী ঝড় বয়েছিল। ৪০ ডিগ্রি তাপমাত্রায় তীব্র গরমে যখন দেশবাসীর হাঁসফাঁস, তখন ওই বৃষ্টিতে স্বস্তি পেয়েছিল মানুষ।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, সারাদেশের বেশ কয়েকটি জেলায় এরইমধ্যে ঝড়-বৃষ্টি শুরু হয়েছে। এছাড়া রাজধানী ঢাকা নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, নাটোর, ঝিনাইদহ, যশোর, কুষ্টিয়া, কিশোরগঞ্জ, নেত্রকোনা, সুনামগঞ্জ, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, মৌলভীবাজার, ময়মনসিংহ, সিরাজগঞ্জ এলাকাসমূহ বৃষ্টি ও বজ্রবৃষ্টি হবে।

এদিকে কয়েকদিন তীব্র তাপপ্রবাহের পর সারাদেশের তাপমাত্রা কিছুটা কমেছে। রবিবার যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা মাপা হয়েছে ৩৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন মাপা হয়েছে দেশের সর্বদক্ষিণের উপজেলা তেঁতুলিয়ায়, ১৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া ঢাকাতে সর্বোচ্চ তাপমাত্রা মাপা হয়েছে ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোনিম্ন ছিল ২৫ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here