গণমাধ্যমকর্মীদের ‘সন্ত্রাসী’ উল্লেখ ও মিথ্যাচারে ডিআরইউ’র প্রতিবাদ

0
293

খবর ৭১: গত ২৬ এপ্রিল, ২০২১ দৈনিক জনকণ্ঠে প্রকাশিত ‘জনকণ্ঠের বিরুদ্ধে অপপ্রচার এখনও থেমে নেই, চাকরিচ্যুতরা বিভ্রান্তি সৃষ্টির অপপ্রয়াস চালাচ্ছে’ শীর্ষক সংবাদটি ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) দৃষ্টিগোচর হয়েছে।

ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খান আজ ২৮ এপ্রিল বুধবার এক বিবৃতিতে বলেছেন, আমরা মনে করি বাংলাদেশের সংবাদ পত্রের ইতিহাসে এ ধরনের রিপোর্ট নতুন করে কলঙ্কজনক অধ্যায় সৃষ্টি করেছে। ইতোপূর্বে গত ১২ মার্চ ২০২১ পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক অন্যায়ভাবে সাংবাদিক কর্মচারিদের হুমকি ধামকি দিয়ে ছাটাই করার বিজ্ঞপ্তি তার পত্রিকায় প্রকাশ করেছে। যা ছিল নজিরবিহীন।

২৬ এপ্রিল প্রকাশিত জনকন্ঠের ওই রিপোর্টে আরও বলা হয়েছে, ‘গত ১১ এপ্রিল রবিবার দুপুর ১২টার দিকে আসামি রাজন ভট্টাচার্যের নেতৃত্বে ২০/৩০ জন সন্ত্রাসী জনকণ্ঠ ভবনের দুই গেটে বেআইনীভাবে প্রবেশ করে ভবনের গার্ডদের জিম্মি করে দুই গেটে তালা মেরে ভবনে অবস্থিত প্রায় দেড় শত সাংবাদিক, কর্মকর্তা ও কর্মচারীদের জিম্মি করে রাখে। দীর্ঘ সাড়ে ৪ ঘণ্টা আটকে থাকার পর পরিবহনকর্মী ও আশপাশের এলাকার জনগণ ক্ষুব্ধ হয়ে অবরোধকারীদের ওপর চড়াও হয়।’

ডিআরইউ নেতৃবৃন্দ বলেন, গত ১১ এপ্রিল জনকন্ঠ ভবনের সামনে যারা আন্দোলন করছিলেন, সেখানে কোনো সন্ত্রাসী ছিল না। সেদিন ন্যায্য দাবীতে আন্দোলনকারীদের সাথে সাংবাদিক নেতৃবৃন্দ একাত্বতা ঘোষণা করে সংহতি প্রকাশ করেছিলেন। সেই সাংবাদিক নেতৃবৃন্দদের ‘সন্ত্রাসী’ উল্লেখ করে জনকন্ঠ কর্তৃপক্ষ চরম ধৃষ্টতা ও ঔদ্ধত্বপূর্ণ আচরণ করেছেন। যা ক্ষমার অযোগ্য ও মানহানিকর।

ডিআরইউ নেতৃবৃন্দ অবিলম্বে প্রকাশিত রিপোর্ট প্রত্যাহার এবং অন্যায়ভাবে চাকরীচ্যুত সাংবাদিক কর্মচারিদের স্বপদে বহাল রাখার আহবান জানান। অন্যথায় অন্যান্য সাংবাদিক সংগঠনের সাথে আলোচনা করে কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে বলে হুঁশিয়ারি প্রদান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here