সরকারি খাদ্য গুদামে অভ্যন্তরীন বোরো ধান সংগ্রহ শুরু

0
278

সুলতান আহমেদ, নওগাঁ প্রতিনিধিঃ
সরকারি ভাবে অভ্যন্তরীন বোরো ধান সংগ্রহ ২০২১ শুরু হয়েছে । এবার ২৭টাকা দরে সরাসরি কৃষকের কাছ থেকে সাড়ে ৬লাখ মেট্রিকটন ধান সংগ্রহ করবে সরকার।

বুধবার (২৮এপ্রিল) দুপুরে খাদ্য অধিদপ্তর ও খাদ্য মন্ত্রনালয়ের যৌথ আয়োজনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন খাদ্য মন্ত্রনালয়ের মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি।

একযোগে নওগাঁ, বগুড়া, দিনাজপুর, কিশোরগঞ্জ, নেত্রকোনা, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার এবং সুনামগঞ্জ সহ ৯টি জেলায় যুক্ত হয়ে তিনি উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন। শুরুতেই তিনি বিভিন্ন এলাকার কৃষকের সাথে বোরো ধানের উৎপাদন এবং বাজার দর নিয়ে কথা বলেন। এসময় ধানের ভালো দাম পাওয়ায় মন্ত্রী সহ সকলকে ধন্যবাদ জানান কৃষকরা।

এসময় খাদ্য মন্ত্রী বলেন, কৃষককে লাভবান করার পাশাপাশি দেশে খাদ্য শস্যের মজুদ বাড়ানো ও বাজার দর নিয়ন্ত্রণ রাখাই সরকারি সংগ্রহের মূল লক্ষ্য। সেই লক্ষ্য বাস্তবায়নে জেলা উপজেলা ক্রয় কমিটিকে নির্দেশ দেয়া হয়েছে। প্রত্যেক মৌসুমে গুদামে ধান রাখতে গিয়ে কৃষক যাতে অযথা হয়রানির শিকার না হয় সে বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সচেতন থাকার পরামর্শ দেন তিনি।

খাদ্য মন্ত্রনালয়ের সচিব ডক্টর নাজমানারা খাতুনের সঞ্চালনায় অনুষ্ঠানে খাদ্য মন্ত্রনালয় এবং খাদ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তা, বিভাগীয় ও স্থানীয় পর্যায়ের বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here