সৈয়দপুরে পৌরসভার বর্জ্যবহনকারী ট্রাকের ধাক্কা ভেঙ্গে পড়েছে বৈদ্যূতিক খুঁটি

0
264

সৈয়দপুর (নীলফামারী প্রতিনিধি :
নীলফামারীর সৈয়দপুরে পৌরসভার বর্জ্যবহনকারী একটি ট্রাকের ধাক্কায় ১১ হাজার কেভির বৈদ্যূতিক বিতরণ লাইনের একটি খুঁটি ভেঙ্গে পড়েছে। গতকাল মঙ্গলবার শহরের কাজীরহাট পানি ট্যাঙ্ক এলাকায় ওই দূর্ঘটনাটি ঘটেছে। এতে বড় ধরনের দূর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন এলাকাবাসী।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ঘটনার দিন মঙ্গলবার বেলা আনুমানিক ১১ টার দিকে সৈয়দপুর পৌরসভার বর্জ্যবহনকারী একটি ট্রাক শহরের কাজীরহাট পানি ট্যাঙ্কের সামনের সড়ক দিয়ে যাচ্ছিল। এ সময় বর্জ্যবহনকারী ট্রাকটির চালক মো. কামাল নিয়ন্ত্রণ হারিয়ে শহরের উল্লিখিত এলাকায় রাস্তার পাশে থাকা একটি বৈদ্যূতিক খুঁটি সজোরে ধাক্কা দেয়। এতে ১১ হাজার কেভি বিতরণ লাইনের সিমেন্টের খুঁটিটি ভেঙ্গে গিয়ে বিপরীত দিকে থাকা জনৈক আলমগীর খান নামের এক ব্যক্তির দ্বিতল ভবনে পড়ে। এ ঘটনার পর আশেপাশের লোকজন বিষয়টি সঙ্গে সঙ্গে স্থানীয় বিদ্যূৎ অফিসে খবর দেয়। পরে খবর পেয়ে বিদ্যূৎ অফিস থেকে ওই এলাকার বিদ্যূৎ সরবরাহ তৎক্ষণাৎ বন্ধ করে দেয়। এতে করে বড় ধরণের দূর্ঘটনা থেকে রক্ষা পান ওই এলাকাবাসী।
এলাকার বাসিন্দা আলমগীর খান অভিযোগ করে বলেন, বৈদ্যূতিক খুঁটিটি দীর্ঘদিন যাবৎ ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। এর আগেও বিষয়টি এলাকাবাসীর পক্ষ থেকে স্থানীয় বিদ্যূৎ অফিসে বার বার জানালেও তারা কোন কার্যকরী পদক্ষেপ নেয়নি।
সৈয়দপুর পৌরসভার পরিষ্কার-পরিচ্ছন্ন বিভাগের পরিদর্শক মো. মমিনুল ইসলাম জানান, এটি একটি দূর্ঘটনা।বর্জ্যবহনকারী ট্রাকের চালক মো. কামাল একজন দক্ষ চালক। কিন্তু তারপরও আকস্মিকভাবে ঘটনাটি ঘটেছে।
নর্দাণ ইলেকট্রিসিটি সাপ্লাই কম্পানি লিমিটেডের (নেসকো) সৈয়দপুর বিতরণ ও বিক্রয় কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী মো. সালাহউদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, পৌরসভার বর্জবহনকারী ট্রাকের ধাক্কায় ভেঙ্গে পড়া বৈদ্যূতিক খঁুঁটিটি পরিবর্তণের কাজ চলছে। এ ব্যাপারে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে বলে জানা তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here