বার্সাকে হারিয়ে চূড়ায় রিয়াল

0
30

খবর ৭১: এল ক্ল্যাসিকো জিতে পয়েন্ট তালিকার শীর্ষে ওঠার সুযোগ ছিল দু’দলেরই। ঘরের মাঠে বার্সেলোনাকে ২-১ গোলে হারিয়ে সেই সুযোগ কাজে লাগিয়েছে রিয়াল মাদ্রিদ।

রিয়ালের মাঠে শুরু থেকেই বার্সেলোনার পায়ে বল থাকলেও কাউন্টার অ্যাটাকে ভয়ংকর ছিল রিয়ালই। তার ফলও মেলে ১৩তম মিনিটে। দারুণ এক কাউন্টার অ্যাটাক থেকে ক্রস করেন লুকাস ভাসকেস। সেই ক্রসে ব্যাকহিল করে বার্সেলোনার জালে বল জড়ান রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা। স্বাগতিকরা এগিয়ে যায় ১-০ গোলে। ২৮ মিনিটে ফ্রি কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন টনি ক্রুস। বার্সার রোনাল্ড আরাউহো ভিনিসিয়াস জুনিয়রকে বক্সের বাইরে ফাউল করলে ফ্রি কিক পায় রিয়াল।
সেখান থেকে ক্রুসের শট সার্জিনিয়ো ডেস্ট ও জর্দি আলবার গায়ে লেগে জড়ায় জালে। এরপর প্রথমার্ধে আরও কয়েকটি সুযোগ পেলেও তা গোলে পরিণত করতে ব্যর্থ হয় রিয়াল। আর বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসির একটি কর্নার ফিরে আসে বারে লেগে।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই রিয়ালকে চেপে ধরে বার্সেলোনা। ফল আসে ৬০ মিনিটের মাথায়। আলবার ক্রসে পা ছুঁইয়ে ব্যবধান ২-১ করেন অস্কার মিনগেসা। বাকি সময়ে চেষ্টা করে গেলেও আর কোনো সুযোগ তৈরি করতে পারছিল না বার্সেলোনা। ৯০তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে কাসেমিরো মাঠ ছাড়লে সুযোগ তৈরি হয় বার্সার সামনে। ম্যাচের একদম শেষ মুহূর্তে গোলের কাছাকাছি গিয়েছিল বার্সা। কিন্তু তরুণ মিডফিল্ডার ইলাইশ মরিবার শট ফিরে আসে বারে লেগে। রেফারিও বাজান ম্যাচ শেষের বাঁশি।

এই জয়ে ৩০ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ৩০ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে বার্সেলোনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here