সৈয়দপুরে সরকারি নির্দেশনা না মানায় বিভিন্ন প্রতিষ্ঠানের অর্থদণ্ড

0
54

মিজানুর রহমান মিলন সৈয়দপুর :
করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউন কার্যকর করতে সৈয়দপুর উপজেলা ও পুলিশ প্রশাসনের ব্যাপক তৎপরতা অব্যাহত রয়েছে করোনা ভাইরাস পরিস্থিতিতে জনসচেতনতা সৃষ্টির পাশাপাশি লকডাউন কার্যকর করতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাসিম আহমেদ ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলমের যৌথ নেতৃত্বে শহরে অভিযান পরিচালনা করা হয়।

এসময় লকডাউন না মেনে দোকানপাট খোলা রেখে ব্যবসা পরিচালনা করায় এবং মুখে মাস্ক না পড়ায় ১৬টি মামলার বিপরীতে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির ৪০ হাজার ৭০০ টাকা অর্থদণ্ড করা হয়।

উপজেলা ও থানা প্রশাসনের সুত্র জানায়,আজ সোমবার লকডাউনের প্রথমদিনে জনসচেতনতা সৃষ্টি ও সরকারি নির্দেশনা মানাতে মাঠে নামেন কর্মকর্তারা।
এসময় লকডাউন না মেনে দোকানপাট খোলা রেখে পণ্য কেনাবেচা করায় একাধিক প্রতিষ্ঠান ও মুখে মাস্ক পরিধান না করায় একাধিক ব্যক্তির কাছ থেকে ৪০ হাজার ৭০০ টাকা অর্থদণ্ড করা হয়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাসিম আহমেদ ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম পৃথক পৃথক মামলায় ওই দন্ডাদেশ দেন। এসময় উপস্থিত ছিলেন থানা পুলিশ, ট্রাফিক বিভাগসহ উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা। এ প্রসঙ্গে কথা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাসিম আহমেদ সাংবাদিকদের বলেন, লকডাউন কার্যকর করতে সরকারি নির্দেশনা অনুযায়ী কাজ করা হচ্ছে।
এরই অংশ হিসেবে প্রথমদিনে সরকারি নির্দেশনা না মানায় ব্যবসা পরিচালনা করা ও মুখে মাস্ক না পড়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ব্যবসা প্রতিষ্ঠান মালিক ও অন্যান্যদের অর্থদন্ড করা হয়। তারপরেও যদি কেউ সরকারি
নির্দেশনা না মানে তাহলে প্রয়োজনে আরও কঠোর পদক্ষেপ নেয়া হবে।

মিজানুর রহমান মিলন
সৈয়দপুর প্রতিনিধি
তারিখ-০৫-০৪-২০২১ইং
মোবাইল -০১৯১৬৫৬৬৫০২

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here