বিসিক ও প্রিজমের উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ শুরু

0
42

খবর ৭১: রাজধানীর ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট স্কিটিতে শুরু হয়েছে ছয় দিনব্যাপী এক উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ। এ আবাসিক কর্মশালাটি যৌথভাবে আয়োজন করেছে বিসিক ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প। শনিবার সকালে উত্তরায় স্কিটি মিলনায়তনে এ কর্মশালা শুরু হয়। এতে ২৫ জন বিসিক কর্মকর্তা অংশগ্রহণ করছেন। এটি পরিচালনা করছেন প্রিজম প্রকল্পের সিনিয়ার এক্সপার্ট আব্দুল ওয়াদুদ।

অন্যদিকে, দিনাজপুরের বীরগঞ্জে শুরু হয়েছে ‘এক্সেস টু ফিনান্স’ শীর্ষক এক প্রশিক্ষণ কর্মশালা। শনিবার সকালে বীরগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে তিন দিনব্যাপী এ প্রশিক্ষণ শুরু হয়। এটির যৌথ আয়োজক ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প এবং অরোরা এন্ড কোং। এতে ২৫ জন উদ্যোক্তা অংশগ্রহণ করছেন।

এদিকে চট্টগ্রামে শেষ হল কম্পিউটার স্কিল বিষয়ক ৫ দিনব্যাপী এক প্রশিক্ষণ কোর্স। এটি যৌথভাবে আয়োজন করে ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প এবং চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি। এতে ২৫ জন উদ্যোক্তাকে বিনামূল্যে বেসিক কম্পিউটার স্কিল, ই-মার্কেটিং এবং ই-কমার্স এর উপর প্রশিক্ষণ দেয়া হয়। কোর্সটি পরিচালনা করেন প্রিজম প্রকল্পের জুনিয়ার এক্সপার্ট আকাশ ঘোষ। এছাড়া, চট্টগ্রামে হ্যন্ড এমব্রয়ডারী এবং ব্লক প্রিন্ট বিষয়ক আরো দুটি কর্মশালা শেষ হয়েছে। এগুলো যৌথভাবে আয়োজন করে প্রিজম প্রকল্প এবং চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্টি। এদুটি কর্মশালায় ৩০ জন বেকার নারীকে বিনামূল্যে প্রশিক্ষণ প্রদান করা হয়। একইসাথে যশোরে ই-মার্কেটিং/ ই-কমার্স এন্ড বিজনেস ম্যানেজমেন্ট ফর দ্যা এসএমসিআই শীর্ষক এক প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে। এর আয়োজক হিসেবে ছিলো ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প এবং অরোরা এন্ড কোং। এতে ২৫ জন নারী উদ্যোক্তা অংশগ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here