বাগেরহাটে উপ-সহকারী প্রকৌশলীর বিরুদ্ধে শিশু গৃহ পরিচারিকা নির্যাতনের অভিযোগ

0
200
বাগেরহাটে কলেজ ছাত্রী অপহরণ, ইউপি সদস্যসহ গ্রেফতার ৩

স্টাফ রিপোটার,বাগেরহাট:  বাগেরহাটে এবার আফছানা আক্তার (০৮) নামের এক শিশু গৃহ পরিচারিকা নির্যাতনের অভিযোগ উঠেছে বাগেরহাট সদর উপজেলা কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী রেখা খাতুনের (৪০) বিরুদ্ধে। আফছানা আক্তার বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার প করন ইউনিয়নের মৃত ঃ মোঃ আমজাদ হোসেনের মেয়ে। বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোছাব্বেরুল হক শিশু আফছানাকে উদ্ধার করে অসহায় শিশুটির সুন্দর জীবন পরিচালনার জন্য সরকারী শিশু পরিবারে রাখার ব্যবস্থা করেন।
নির্যাতনের শিকার আফছানা আক্তার জানান, আমার পিতা মারা যাওয়ার পর মা আমাকে ছেড়ে অন্যত্র বিয়ে করে। আমার সাথে কোন প্রকার যোগাযোগ রাখেনা। পিতা মাতা না থাকায় সৎ ভাইয়ের সংসারে অনেক কষ্ট করে থাকতে হত। প্রায় দেড় বছর আগে আমি যখন দ্বিতীয় শ্রেনীতে পড়ি তখন আমার এক ভাবি এক হাজার টাকা বেতনে এক বাড়িতে গৃহ কর্মীর কাজে দেয়। কাজে দেওয়ার পর থেকে আমি কখনো স্কুলে যেতে পারি নাই। ভাবী আমাকে কোন টাকা না দিয়ে প্রতি মাসের বেতনের ১হাজার টাকা সে নিয়ে যায়। কাজে দেওয়ার পর থেকেই বাসার মালিক রেখা আন্টি আমাকে দিয়ে বাসার সব ধরনের কাজ করাতো। আমি কোন কাজে একটু ভ’ল করলেই মারধর করত ঠিকমত খাবার দিত না। সে আমার সাথে ভাল ব্যবহারও করত না গালাগাল দিত। আফছানার শরীর,ঘাড়ে ,পায়ে আঘাতের চিহ্ন এবং ডান হাতে আগুনের ছ্যাকার চিহ্ন রয়েছে। আফছানা বলেন আমি আর কখনো আন্টিদের বাসায় যাব না। আমি এখন যেখানে আছি এখানে থাকতে চাই।
এ বিষয়ে অভিযুক্ত বাগেরহাট সদর উপজেলা কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী রেখা খাতুনের যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে সকল অবিযোগ অস্বীকার করেন।
এ বিষয়ে বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোছাব্বেরুল হক বলেন, স্থানীয়দের মাঝ থেকে শিশু আফছানার নির্যাতনের বিষয়টি শুনলে তাকে দ্রুত এনে সরকারী শিশু পরিবারে ভর্তি করি। শিশুটি ওখানে পড়াশুনার পাশাপাশি সকল ধরনের সুযোগ সুবিধা পাবে। উপ-সহকারী প্রকৌশলী রেখা খাতুনের বিরুদ্ধে আনা অভিযোগ তদন্ত করে যদি দোষি প্রমানিত হয় প্রশাষন তার বিরুদ্ধে সঠিক আইনগত ব্যবস্থা গ্রহন করবে বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here