আবারো হেফাজতের সঙ্গে পুলিশের সংঘর্ষ, আহত ১৫

0
30

খবর৭১ঃ হেফাজতে ইসলামের ডাকা বিক্ষোভ কর্মসূচি নিয়ে আবারও পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের সঙ্গে হেফাজত কর্মীদের ইটপাটকেল নিক্ষেপ ও গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এতে হেফাজতের ১৫ কর্মী আহত হয়েছেন।

শুক্রবার দুপুরে গাজীপুর মহানগরের বাসন চৌরাস্তা এলাকায় এ ঘটনা ঘটে।

হেফাজতে ইসলামের গাজীপুর জেলা কমিটির যুগ্ম সম্পাদক মুফতি নাসির উদ্দিন খান দাবি করেন, শুক্রবার দুপুরে কেন্দ্রীয় বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে জুমার নামাজের পর গাজীপুর মহানগরের চান্দনা চৌরাস্তা এলাকায় মসজিদের হেফাজতপন্থি মুসল্লিরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে ঈদগাহ ময়দানে শান্তিপূর্ণ বিক্ষোভের জন্য অবস্থান নেন। এ সময় পুলিশ সেখানে লাঠিচার্জ ও রাবার বুলেট ছুড়ে। এতে অন্তত ১৫ জন কর্মী আহত হয়েছেন।

গাজীপুর মহানগর পুলিশের সহকারী কমিশনার থোয়াই অং প্রু মারমা জানান, হেফাজত কর্মীরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গিয়ে বিক্ষোভের চেষ্টা করেন। এর আগে তারা ঈদগাহ মাঠে জমায়েত হতে থাকেন। এ সময় ঘটনাস্থলে পুলিশ গেলে তাদের ইটপাটকেল ছুড়তে থাকে।

একপর্যায় ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। তখন পুলিশ ছত্রভঙ্গ করে দিতে মৃদু লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপ করে। মুসল্লিরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় কয়েকজনকে আটক করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here