হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে চেক ধনকুবেরসহ নিহত ৫

0
26

খবর ৭১: যুক্তরাষ্ট্রের আলাস্কায় হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে চেক রিপাবলিকের সবচেয়ে ধনী ব্যক্তিসহ পাঁচ জন নিহত হয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন। শনিবার তাদের বহনকারী হেলিকপ্টারটি রাজ্যটির কিনিক হিমবাহের কাছে বিধ্বস্ত হয় বলে আলাস্কা রাজ্য ট্রুপার্সের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।
নিহত পেতার কেলনার (৫৬) চেক রিপাবলিকের সবচেয়ে ধনী ব্যক্তি এবং বিনিয়োগ গোষ্ঠী পিপিএফের প্রতিষ্ঠাতা। তার সঙ্গে চেক রিপাবলিক থেকে আসা আরেক অতিথি, তারা যেখানে উঠেছিলেন সেই টডরিলো মাউন্টেন লজের দুই জন গাইড ও হেলিকপ্টারটির পাইলট নিহত হয়েছেন বলে নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে।

এ ঘটনায় প্রাণে রক্ষা পাওয়া আরেকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। ফোবর্সের হিসাবে ১৭ দশমিক পাঁচ বিলিয়ন ডলার মূল্যমানের সম্পদের মালিক কেলনার টডরিলো লজের ভাড়া করা এয়ারবাস এএস৩৫০ বিথ্রি হেলিকপ্টারটিতে করে স্কি করতে যাচ্ছিলেন বলে রোববার লজ কর্তৃপক্ষ জানিয়েছে।

টডরিলো লজের একজন মুখপাত্র জানিয়েছেন, কেলনার ২০১২ সাল থেকে প্রায়ই তাদের এখানে আসতেন। কমিউনিস্ট অধ্যায় শেষ হওয়ার পর কেলনার চেক রিপাবলিকের অন্যতম প্রভাবশালী ব্যক্তিত্ব হয়ে উঠেছিলেন। ফোবর্সের ২০২০ সালের বিশ্বের সর্বোচ্চ ধনী ব্যক্তির তালিকায় তিনি মিডিয়া মোগল রুপার্ট মারডক ও তার পরিবারের সঙ্গে যৌথভাবে ৬৮তম স্থানে ছিলেন।

এক বিবৃতিতে স্ত্রী ও চার সন্তান রেখে যাওয়া কেলনারের মৃত্যুতে ‘গভীর শোক’ প্রকাশ করেছে পিপিএফ। এই গোষ্ঠীটির ৯৮ দশমিক ৯ শতাংশ শেয়ারের মালিক ছিলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here