সারাদেশে ৮ এপ্রিল থেকে উচ্ছেদ কার্যক্রম করবে পানি সম্পদ মন্ত্রণালয়

0
228

খবর ৭১: সারাদেশের ছোট নদী, খাল ও জলাশয়ে অবৈধ দখল আগামী ৮ এপ্রিল থেকে উচ্ছেদ করতে যাচ্ছে পানি সম্পদ মন্ত্রণালয়। সেলক্ষ্যে আজ সোমবার (২৯ ফেব্রুয়ারি) মন্ত্রণালয়স্থ অফিসকক্ষে অনুষ্ঠিত ভিডিও কনফারেন্সে সকল জেলা প্রশাসন ও পানি উন্নয়ন ও ব্যবস্থাপনা কমিটির সদস্যদের নানা দিক নির্দেশনা প্রদান করেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার।

সিনিয়র সচিব কবির বিন আনোয়ার বলেন, ‘ সারাদেশে উচ্ছেদ কার্যক্রমে আমাদের সাফল্য উল্লেখ্যোগ্য। উচ্ছেদকৃত জায়গায় খনন কাজ বা বৃক্ষরোপন অবিলম্বে শুরু করা হবে। হত দরিদ্র ও নদীভাঙ্গন কবলিত ভূমিহীনদের বিকল্প স্থানে পুনর্বাসন করা হবে। নদী ব্যবস্থাপনায় পুনরুদ্ধারকৃত জমি ক্ষেত্রভেদে সরকারের আশ্রয়ণ প্রকল্পের জন্য দেয়া যাবে।’

এসময় উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) রোকন উদ দৌলা,পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ওয়াহেদ উদ্দীন চৌধুরী, “৬৪ জেলার ছোট নদী-খাল পুন:খনন” প্রকল্প পরিচালক মো: আসাফুদ্দৌলাসহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

প্রসঙ্গত, প্রাথমিকভাবে সারাদেশে ৪৫ হাজার অবৈধ স্থাপনার তালিকা নিয়ে উচ্ছেদ কার্যক্রম শুরু হয়। ইতোমধ্যে সম্পন্ন উচ্ছেদ অভিযানে ৫৩ শতাংশ অগ্রগতি লাভ করে পানি সম্পদ মন্ত্রণালয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here