সৈয়দপুরে সেমিনার ও পুরস্কার বিতরণ

0
110

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশে উত্তরণ উদ্যাপন উপলক্ষে নীলফামারীর এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সৈয়দপুর উপজেলা প্রশাসন আয়োজিত দুই দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের দ্বিতীয় দিনে গতকাল রোববার ওই সেমিনার, কুইজ প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা পরিষদ কার্যালয় চত্বরে আয়োজিত সেমিনারের বিষয় ছিল,“ রূপকল্প ২০৪১ঃ উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ”। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের সহকারি অধ্যাপক মো. আবুল কালাম আজাদ।সেমিনারে সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলমের সভাপতিত্বে সেমিনারে স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ। এ সময় সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকীসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বিকেলে উন্নয়ন মেলার শ্রেষ্ঠ স্টল, উপস্থিত বক্তৃতা ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মঝে পুরস্কার বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। ইউএনও মো. নাসিম আহমেদের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকীসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেন সেমিনার ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানটি স ালনা করেন । এবারে উন্নয়ন মেলায় উপজেলা বিভিন্ন দপ্তর তাদের দাপ্তরিক সার্বিক কার্যক্রম ও সরকারের নানা উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরে ৩২টি স্টল স্থাপন করে। এতে সৈয়দপুর উপজেলা ভূমি অফিস ও উপজেলা কৃষি অফিসের স্টল যৌথভাবে প্রথম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগের স্টল দ্বিতীয় এবং যুব উন্নয়ন দপ্তরের স্টল তৃতীয় স্থান লাভ করেছে। অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম শ্রেষ্ঠ স্টল এবং উপস্থিত বক্ততা ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা সংগীত পরিবেশন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here