হেফাজতের হরতালে বাস চালানোর ঘোষণা

0
297

খবর৭১ঃ কওমি মাদ্রাসাভিত্তিক ধর্মভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের ডাকা রবিবারের হরতালে বাস চালানোর ঘোষণা দিয়েছেন পরিবহন মালিকরা। ঢাকা শহর ও শহরতলির পাশাপাশি বাস চলবে আন্তজেলা রুটে বাসও।

শনিবার ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে গণমাধ্যমে এক বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, হেফাজতে ইসলাম হরতাল ডাকার কারণে শনিবার দুপরে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে এক জরুরি সভা বসে। এতে সভাপতিত্ব করেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ।

সভায় নেতারা বলেন, হরতাল হলে তারা ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হবেন। এভাবে হরতাল ডেকে জনদুর্ভোগ সৃষ্টি করার চেষ্টা কোনোভাবেই সমর্থনযোগ্য নয়। সভায় সিদ্ধান্ত মোতাবেক হরতালের দিন ঢাকা শহর ও শহরতলি রুটে বাস-মিনিবাস চলবে। আর যাত্রী পেলে দূরপাল্লার বাসও চালানো হবে।

সভায় ফুলবাড়িয়া বাস টার্মিনাল মালিক সমিতি, সায়েদাবাদ আন্তজেলা ও নগর বাস টার্মিনাল মালিক সমিতি এবং মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

গাড়ি চলাচলে যেন বাধার সৃষ্টি না হয় সেজন্য শহরের গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তাব্যবস্থা জোরদার করতে প্রশাসনের প্রতি অনুরোধ জানানো হয়ে পরিবহন মালিকদের পক্ষ থেকে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে শুক্রবার বিক্ষোভে হাটহাজারীসহ বিভিন্ন স্থানে ‍পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। এতে সংগঠনের নেতাকর্মীদের হতাহতের ঘটনায় শনিবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করে ধর্মভিত্তিক সংগঠনটি। একই দাবিতে রবিবার হরতালের ডাক দেয় হেফাজতে ইসলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here