তালায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

0
47

তালা,খবর ৭১: সাতক্ষীরার তালায় বিনম্র শ্রদ্ধায় ৫০তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন হয়েছে। দিনটি উপলক্ষ্যে দু’দিনের কর্মসূচী গ্রহন করে উপজেলা প্রশাসন এবং উৎযাপন কমিটি। ২৬ মার্চ রাত ১২টা ১ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ও উপজেলা স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পন করা হয়। প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়। পরে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন ও উপ-শহরে একটি র‌্যালী বের হয়। র‌্যালী শেষে তালা সরকারী কলেজ মাঠে কুচকাওয়াজ, শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তারিফ-উল-হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, সহকারী কমিশনার ভূমি এস এম তারেক সুলতান,তালা থানা অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল,পাটকেলঘাটার থানা অফিসার ইনচাজর্ (ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার, ভাইস চেয়ারম্যান মুর্শিদা পারভীন পাপড়ি,শহীদ মুক্তিযোদ্ধা কলেজের অধ্যক্ষ ইনামুল ইসলাম, মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাইফুল ইসলাম,মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুর রহমান, সাবেক ডেপুটি কমা-ার আলাউদ্দীন জোয়ার্দ্দার প্রমুখ।
দিবসটি উপলক্ষ্যে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, প্রীতি ফুটবল ম্যাচ এবং ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
এর আগেরদিন ২৫ মার্চ তালা উপজেলার জালালপুর গণহত্যার স্মৃতিস্তম্ভে ও পারকুমিরা বধ্যভূমিতে শহীদদের প্রতি সম্মান প্রদর্শনে পুষ্পস্তবক অর্পন, দোয়ানুষ্ঠান ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here