আক্রান্ত ১২ কোটি ৬০ লাখ

0
246

খবর৭১ঃ
বিশ্বে প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে মারা গেছেন ২৭ লাখ ৬৭ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ১২ কোটি ৬০ লাখের বেশি মানুষ। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১০ কোটি ১৭ লাখেরও বেশি মানুষ।

শুক্রবার জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের বেলা সাড়ে ১১টার তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২ কোটি ৬০ লাখ ৬৮ হাজার ৮৮৭ জন এবং মারা গেছেন ২৭ লাখ ৬৭ হাজার ৩৭৬ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১০ কোটি ১৭ লাখ ৩৫ হাজার ৭১৭ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন কোটি সাত লাখ ৭৪ হাজার ৩৩ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৫৯ হাজার ৭৪৪ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমণ দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি ২৩ লাখ ২০ হাজার ১৬৯ জন, মারা গেছেন তিন লাখ তিন হাজার ৪৬২ জন। সুস্থ হয়েছেন এক কোটি সাত লাখ ৭২ হাজার ৫৪৯ জন।

সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থতে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ১৭ লাখ ৮৭ হাজার ৫৩৪ জন, মারা গেছেন এক লাখ ৬০ হাজার ৬৯২ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি ১২ লাখ ৩১ হাজার ৬৫০ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৯৯ হাজার ৬২৭ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২২ লাখ আট হাজার ৭৫৫ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৭ লাখ ৪৮ হাজার ৩১৭ জন।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৮০ হাজার ৮০৮ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ৭৬৩ জন। আর সুস্থ হয়েছেন পাঁচ লাখ ২৭ হাজার ৬০৯ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here