হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে ভোরে নামছে বাংলাদেশ

0
34

খবর৭১ঃ নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে হেরে ইতোমধ্যে সিরিজ হেরেছে বাংলাদেশ। তবে, সিরিজ হারলেও শেষ ম্যাচে অনেক কিছুই অর্জনের আছে টাইগারদের। তৃতীয় ওয়ানডেতে আগামীকাল (শুক্রবার) বাংলাদেশ সময় ভোর চারটায় মুখোমুখি হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড।

এই সিরিজটি আইসিসি বিশ্বকাপ সুপার লিগের অংশ। প্রতিটি ম্যাচে জয়ী দল পাবে ১০ পয়েন্ট করে। অর্থাৎ, প্রথম দুই ম্যাচে জিতে নিউজিল্যান্ড পেয়েছে ২০ পয়েন্ট। শেষ ম্যাচে বাংলাদেশ জিততে পারলে ১০ পয়েন্ট পাবে। সেই সাথে হোয়াইটওয়াশের লজ্জা এড়ানো যাবে। আর বাংলাদেশ জিতলে সেটি হবে নিউজিল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে যেকোনো ফরম্যাটে টাইগারদের প্রথম জয়।

প্রথম ম্যাচে প্রথমে ব্যাট করে মাত্র ১৩১ রান করে অলআউট হয় বাংলাদেশ। পরে নিউজিল্যান্ড ম্যাচটি জিতে নেয় ৮ উইকেটে। কিন্তু দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ব্যাটিংয়ে দারুণ করে। ২৭১ রান তুললেও ফিল্ডিংয়ে ক্যাচ মিসের খেসারত দিতে হয় ম্যাচ হেরে।

ফিটনেস টেস্টে উত্তীর্ণ হয়ে এই ম্যাচে ফিরছেন নিউজিল্যান্ড দলের অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলর। সুতরাং উইল ইয়ংকে একাদশের বাইরে থাকতে হতে পারে। তাছাড়া তারা ট্রেন্ট বোল্টকে বসিয়ে টিম সাউদিকে খেলাতে পারে। আর বাংলাদেশ আগের ম্যাচের একাদশ নিয়েই নামতে পারে।

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য): তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ (সম্ভাব্য): মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, ডেভন কনওয়ে, রস টেইলর, টম লাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), জেমস নিশাম, ড্যারি মিচেল, মিচেল স্যান্টনার, কাইল জেমিসন, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট/টিম সাউদি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here