ডেন্টালের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর

0
46

খবর ৭১: সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজে ব্যাচেলর অব ডেন্টাল সার্জন (বিডিএস) কোর্সে প্রথম বর্ষে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। ২৭শে মার্চ শনিবার দুপুর ১২টা থেকে অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে। আবেদনের শেষ সময় ১৫ এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিট। স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. কে এম আহসান হাবিব সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৩০শে এপ্রিল এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর আগে ২৪ থেকে ২৬শে এপ্রিল পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, টেলিটক মোবাইলে পরীক্ষা ফি বাবদ এক হাজার টাকা জমা দিয়ে অনলাইনে আবেদনপত্র পূরণ করে জমা দিতে হবে। ইংরেজি ২০১৭ ও ২০১৮ সালের এসএসসি ও সমমান এবং ২০১৯ ও ২০২০ সালের এইচএসসি বা সমমান পরীক্ষায় পদার্থ, রসায়ন, জীববিদ্যাসহ উভয় পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তির আবেদন করতে পারবেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সব দেশি ও বিদেশি শিক্ষা কার্যক্রমে এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান দুটি পরীক্ষায় মোট জিপিএ-৯ থাকতে হবে। সব উপজাতীয় (সমতল ও পার্বত্য জেলা) এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান দুটি পরীক্ষায় মোট জিপিএ-৮ থাকতে হবে। কোনো একক পরীক্ষায় জিপিএ-৩.৫-এর কম থাকলে আবেদন করো যাবে না।
সবার জন্য এইচএসসি বা সমমানের পরীক্ষায় জীববিজ্ঞানে জিপিএ-৩.৫ থাকতে হবে।

বিডিএস ভর্তির জন্য অনলাইনে ফরম পূরণের নিয়মাবলি ও ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য স্বাস্থ্য অধিদপ্তরের (www.dghs.gov.bd) ওয়েবসাইট থেকে জানা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here