মনোনয়নপত্র প্রত্যাহারে বাধ্য, ফেসবুকে লাইভে এসে কাউন্সিলর প্রার্থীর আত্মহত্যার চেষ্টা

0
59

খবর৭১ঃ
ফেনীর সোনাগাজী পৌর নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহার করতে বাধ্য করায় ফেসবুক লাইভে এসে প্রধানমন্ত্রীর কাছে বিচার চেয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন এক কাউন্সিলর প্রার্থী।

বুধবার রাতে উপজেলার তুলাতলী এলাকার নিজ ঘরে দরজা বন্ধ করে ফেসবুক লাইভে এসে ঘুমের ওষুধ খেয়ে তিনি আত্মহত্যার চেষ্টা করেন।

ওই কাউন্সিলর প্রার্থীর নাম মো. শাহজাহান। তিনি পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ফেসবুক লাইভে এসে শাহজাহান বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আপনি পৌরসভা নির্বাচনে তৃণমূলকে গুরুত্ব দিতে বলায় আশ্বস্ত হয়ে আমি সোনাগাজী পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে মনোনয়নপত্র সংগ্রহ করি। কিন্তু ও যুবলীগের কয়েকজন নেতা আমাকে সকাল থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করতে চাপ দিতে থাকেন। তাদের চাপে পড়ে আত্মগোপনে চলে যাই। বিকালে তারা আমার বাড়ি এসে বৃদ্ধা মাকে চাপ প্রয়োগ শুরু করেন। খবর পেয়ে বাড়িতে এলে তারা আমাকে জোর করে নির্বাচন কার্যালয়ে নিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করতে বাধ্য করেন। যারা জোর করে আমাকে মনোনয়নপত্র প্রত্যাহার করতে বাধ্য করেছেন, আমার মৃত্যুর জন্য তারাই দায়ী থাকবেন।’

শাহজাহান বলেন, কাউন্সিলর নির্বাচন করার জন্য মনোনয়ন ফরম সংগ্রহের পর থেকে তা প্রত্যাহারের জন্য দলীয় লোকজন নানাভাবে ভয়ভীতি ও হুমকি দিয়ে আসছিলেন। তাদের চাপে ১০টি ঘুমের ওষুধ খাই আমি।

তাকে উদ্ধার করে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সাদেকুল করিম জানিয়েছেন, শাহজাহান এখন আশঙ্কামুক্ত। তার চিকিৎসা চলছে।

পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অজিত দেব বলেন, বুধবার সোনাগাজী পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল। ওই দিন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন মেয়র পদে দুজন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৯ জন এবং সংরক্ষিত ওয়ার্ডে একজন প্রার্থী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here