৪০তম বিসিএসের ভাইভার তারিখ পরিবর্তন

0
41

খবর ৭১: পবিত্র শবে বরাত উপলক্ষে পূর্ব ঘোষিত ছুটির তারিখ পরিবর্তনের কারণে আগামী ৩০ মার্চ অনুষ্ঠেয় ৪০তম বিসিএস (সাধারণ ক্যাডার) ভাইভার তারিখ পরিবর্তন করা হয়েছে। আগামী ১৫ জুন ভাইভার তারিখ নির্ধারণ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি)। বুধবার (২৪ মার্চ) পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নূর আহমদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পবিত্র শবে বরাত উপলক্ষে আগামী ৩০ মার্চ অনুষ্ঠেয় ৪০তম বিসিএস পরীক্ষার সাধারণ ক্যাডারের মোট ১৮০ জন পরীক্ষার্থীর মৌখিক পরীক্ষার তারিখ আগামী ১৫ জুন পুনঃনির্ধারণ করা হলো। গত ১৬ ফেব্রুয়ারি থেকে ৪০তম বিসিএস সাধারণ ক্যাডারের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ৪ হাজার ১৫০ জনের ভাইভা শুরু হয়।
এর আগে, ২৭ জানুয়ারি ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি। লিখিত পরীক্ষায় ২০ হাজারেরও বেশি প্রার্থী অংশ নিয়ে পাস করেন ১০ হাজার ৯৬৪ জন। এই বিসিএসে আবেদন করেছিলেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন। এরমধ্যে ৩ লাখ ২৭ হাজার জন প্রিলিমিনারি পরীক্ষা দিয়ে পাস করেছিল ২০ হাজার ২৭৭ জন।
২০১৮ সালের আগস্টে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নেওয়া হবে বলে সেখানে উল্লেখ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here