স্বাস্থ্যবিধি না মানলে মোবাইল কোর্টে জরিমানা: স্বাস্থ্যমন্ত্রী

0
16

খবর৭১ঃ গত কয়েকদিন ধরে দেশে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, জনগণের সহযোগিতা না পেলে করোনা সংক্রমণ কমানো সম্ভব না।

স্বাস্থ্যবিধি না মানলে ভ্রাম্যমাণ আদালতের জরিমানার মুখে পড়তে হবে বলেও নাগরিকদের সতর্ক করেন তিনি।

রবিবার সকালে কেন্দ্রীয় ঔষধাগারের ভবন উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, স্বাস্থ্যবিধি না মানায় বাড়ছে করোনা। সংক্রমণ ২ থেকে ১০ শতাংশে উঠেছে। স্বাস্থ্য বিধি মেনে চলুন। না হলে মোবাইল কোর্টের জরিমানার মুখে পড়বেন।

স্বাস্থ্যবিধি না মানায় রবিবার সকালে ঢাকা জেলা প্রশাসন কার্যালয়ের সামনে নাগরিকদের জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।স্বাস্থ্যবিধি না মানায় রবিবার সকালে ঢাকা জেলা প্রশাসন কার্যালয়ের সামনে নাগরিকদের জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

বিশ্বের অনেক দেশের পাশাপাশি বাংলাদেশেও অনেক রোগের ভ্যাকসিন তৈরি হয়। এখন করোনাভাইরাসের ভ্যাকসিন উৎপাদনের চেষ্টা চলছে। বেসরকারি ওষুধ প্রস্তুতকারী কোম্পানি গ্লোব এ ক্ষেত্রে অনেকদূর এগিয়েছে বলে জানিয়েছেন এর কর্মকর্তারা। সরকারও করোনার ভ্যাকসিন উৎপাদনে যেতে চায়।

বিষয়টি নিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, অনেক ওষুধ ও ভ্যাকসিনই দেশে তৈরি হয়। ওষুধের মতো ভ্যাকসিনও দেশে তৈরির চেষ্টা হচ্ছে। আমরা একটি কারখানাও দেখেছি। দেশেই করোনার টিকা উৎপাদনের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। আমরা সেদিকে আগাচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here