বিসিএসের প্রিলিমিনারি শুরু

0
196

খবর ৭১: করোনার ঝুঁকি নিয়েই দেশের ৮টি বিভাগীয় শহরে শুরু হয়েছে পৌনে পাঁচ লাখ শিক্ষার্থীর সরকারি কর্ম কমিশন- বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা।

আজ শুক্রবার সকাল ১০টায় একযোগে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহের নির্ধারিত কেন্দ্রে চাকরি প্রার্থীদের এই পরীক্ষা শুরু হয়। শেষ হবে বেলা ১২টায়। করোনার প্রকোপ বাড়ার কারণে কঠোর স্বাস্থ্যবিধি মেনেই পরীক্ষা গ্রহণ করেছে পিএসসি কর্তৃপক্ষ।

পরীক্ষা হলের বাইরে পরীক্ষার্থীদের হাত ধোয়া বা স্যানিটাইজ করার ব্যবস্থা, পরীক্ষার্থীদের হলে প্রবেশের সময় শরীরের তাপমাত্রা পরিমাপের জন্য নন-কন্ট্যাক্ট ইনফ্রারেড থার্মোমিটারের সুবিধা, প্রতিটি পরীক্ষার হলের কন্ট্রোল রুমে মাস্ক এবং জীবাণুনাশকের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া প্রতিটি পরীক্ষা কেন্দ্রে পর্যাপ্ত আলো-বাতাসের ব্যবস্থা নিশ্চিত করা, শিক্ষা প্রতিষ্ঠানের মেঝেসহ সকল এলাকা পরিষ্কার ও জীবাণুমুক্ত করা এবং অপেক্ষমাণ জনসমাগম নিয়ন্ত্রণের ব্যবস্থা করা হয়েছে। আসন ব্যবস্থা এমনভাবে সাজানো হয়েছে, যাতে ২ জন পরীক্ষার্থীর মধ্যে কমপক্ষে ৩ ফুট দূরত্ব থাকে। সরকারি চাকরিতে বিভিন্ন ক্যাডারে ২ হাজার ১৬৬টি শূন্য পদে প্রার্থী নিয়োগ দিতে গত বছরের ৩০ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।

এই বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে ৩২৩ জন, সাধারণ ক্যাডারে মোট ৬৪২ জন; প্রফেশনাল ও টেকিনিক্যাল ক্যাডারে ৬১৯ জন, সাধারণ শিক্ষা ক্যাডারে ৮৯২ জনসহ মোট ২ হাজার ১৬৬ জনকে নিয়োগ দেওয়া হবে।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here