টাইগারদের ব্যাটিং নিয়েও কাজ করছেন ভেট্টোরি

0
232
ভেট্টোরি

খবর ৭১: দীর্ঘদিন পর আবারো বাংলাদেশ দলের সাথে কাজ শুরু করেছেন টাইগারদের স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি। তবে দলের সাথে যোগ দিয়ে শুধু স্পিন নয়, ব্যাটিং নিয়েও কাজ করছেন তিনি।

নিউজিল্যান্ডের সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার ভেট্টোরি শুধু স্পিন দিয়ে নয়, নিজের ব্যাটিং দিয়েও মুগ্ধ করেছেন ক্রিকেট বিশ্বকে। কোচিং ক্যারিয়ারে অবশ্য বেছে নিয়েছেন স্পিনকেই। তবে তার ব্যাটিং অভিজ্ঞতাও তো ফেলনা নয়।

দ্বিপাক্ষিক সিরিজ খেলতে টাইগাররা এখন ভেট্টোরির নিউজিল্যান্ডে। বাংলাদেশের জন্য ডানেডিন-ক্রাইস্টচার্চের কন্ডিশন অচেনা হলেও ভেট্টোরির কাছে তো আর অচেনা নয়। স্পিন কোচ তাই টাইগারদের ব্যাটিং নিয়েও কাজ করছেন।

বিষয়টি জানিয়েছেন খোদ প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। ভেট্টোরিকে দলের সাথে পেয়ে উচ্ছ্বাসও প্রকাশ করেছেন তিনি।

ডমিঙ্গো বলেন, ‘ড্যানিয়েলকে দলের সাথে পাওয়া দারুণ ব্যাপার। সে আমাদের সাথে অনেক দিন ধরে আছে। তবে করোনার কারণে বাংলাদেশ দলের সাথে গত এক বছর কাজ করতে পারেনি। তবে নিউজিল্যান্ডে তার জ্ঞান এবং অভিজ্ঞতা পাওয়া দারুণ ব্যাপার।’

‘শুধু ভেন্যু বলেই নয়, কিছু কিছু খেলোয়াড়ের জন্যও এটা দারুণ। আমাদের বোলারদের সাথে কিছু ব্যাটসম্যানকে নিয়েও ড্যানিয়েল কাজ করছে। আমরা জানি, ব্যাট হাতে নিউজিল্যান্ডের জন্য ড্যানিয়েল কত তাৎপর্যপূর্ণ ছিল। সে আমাদের কর্মচাঞ্চল্য এনে দিয়েছে যা আমাদের অতীতে ছিল না।’– বলেন ডমিঙ্গো।

করোনাকালের স্থবিরতা কাটিয়ে বাংলাদেশ দলের ক্রিকেটাররা অনুশীলনে ফেরেন গত আগস্টে। এরপর থেকে নিয়মিতভাবেই মাঠে আছেন ক্রিকেটাররা- কখনো ঘরোয়া কখনো আন্তর্জাতিক খেলা আবার কখনো অনুশীলনের মাধ্যমে। তবে এতদিন বাংলাদেশ দল ভেট্টোরির সাহচর্য পায়নি।

নিজ দেশের কঠোর কোভিড নীতিমালার কারণে দেশের বাইরে বের হতে পারছিলেন না ভেট্টোরি। তবে টাইগাররা যখন তারই দেশে, তখন তো আর কাজ করতে বাধা নেই। তামিম-মাহমুদউল্লাহদের কোয়ারেন্টিন শেষে তাই কুইন্সল্যান্ডে দলের অনুশীলনে যোগ দিয়েছেন সাবেক এই কিংবদন্তি ক্রিকেটার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here