সিলেট-চট্টগ্রাম সরাসরি বিমানের ফ্লাইট

0
43

খবর৭১ঃ
সিলেট-চট্টগ্রাম রুটে সরাসরি ফ্লাইট চালু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বুধবার এই রুটে বিমান চলাচল শুরু হয়।

এ সময় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে মুজিব কর্নারের উদ্বোধন করা হয়েছে।

বুধবার দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুজিব কর্নারের উদ্বোধন করেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মফিদুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ড. আবু সালেহ মোস্তফা কামাল, পরিচালক এটিএম মিজানুর রহমান, বেবিচকের সদস্য গ্রুপ ক্যাপ্টেন চৌধুরী জিয়াউল কবির ও ওসমানী বিমানবন্দরের ম্যানেজার হাফিজ আহমেদসহ বিমান ও বেবিচকের কর্মকর্তা-কর্মচারীরা।

এ সময় বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ড.আবু সালেহ মোস্তফা কামাল বলেন, সিলেট থেকে আন্তর্জাতিক রুটে চলাচলকারী দেশি-বিদেশি যাত্রীরা অনেকটা সময় বিমানবন্দরের লাউঞ্জে অতিবাহিত করেন। সেই সময়টুকু কাজে লাগিয়ে সহজেই জাতির পিতা বঙ্গবন্ধুকে জানার সুযোগ করে দিতেই এমন আয়োজন। দেশের সব বিমানবন্দরেই এমন মুজিব কর্নার স্থাপন করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় বুধবার চট্টগ্রাম ও সিলেটে উদ্বোধন করা হলো মুজিব কর্নারের।

তিনি আরও বলেন, চট্টগ্রামের পর সিলেট থেকে অন্য রুটে বিমান চলাচলে সম্ভাব্যতা যাচাইয়ের কাজ চলছে। অচিরেই যাত্রী চাহিদার কথা মাথায় রেখে সিলেট-সৈয়দপুর রুটে যাত্রী পরিবহনের জন্য কার্যক্রম চালু করার সম্ভাবনা রয়েছে।

পুণ্যভূমি সিলেটের সাথে সরাসরি বিমান চলাচলে খুশি যাত্রীরা। প্রথম দিনের উদ্বোধনী ফ্লাইটে বুধবার বেলা ১টা ৫ মিনিটে চট্টগ্রাম থেকে ৭৪ জন যাত্রী নিয়ে সিলেটে পৌঁছায় এবং সিলেট থেকে বেলা ১টা ৫০ মিনিটে ৪৬ জন যাত্রী নিয়ে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট। চট্টগ্রাম-সিলেট-চট্টগ্রাম রুটে সপ্তাহে দুই দিন ফ্লাইট পরিচালনা করা হবে বলে জানায় বিমান কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here