জাতীয় শিশু দিবস: শ্রমজীবি শিশুদের পাশে ইবি প্রেসক্লাব

0
39

ইবি প্রতিনিধি: কেউ রংয়ের কাজ করে, কেউবা ভ্যান চালায়। আবার কেউবা কাজ করে হোটেলে কিংবা গ্যারেজে। কিন্তু, তাদের একটি পরিচয়ে মিল আছে। তারা সকলেই শ্রমজীবি শিশু। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবসে তাদেরকে এক জায়গায় করেছিলো ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের সাংবাদিকদের সংগঠন ইবি প্রেসক্লাব।

বুধবার বেলা ১২ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি ম্যুরাল “মৃত্যুঞ্জয়ী মুজিব” এর সামনে শ্রমজীবি শিশুদের মাঝে টি শার্ট বিতরণ করে প্রেসক্লাবের নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন ও সহকারী প্রক্টর সাজ্জাদুর রহমান টিটু প্রমুখ।

এরপর বেলা সাড়ে বারোটায় বিশ্ববিদ্যালয়ের প্রেস কর্নারে শ্রমজীবি শিশুদের খাবার ও কেক বিতরণ করা হয়। এসময় তাদের জীবনের বিভিন্ন সুবিধা-অসুবিধার কথা আবেগ আপ্লুত করে উপস্থিত সকলকে।

এসময় প্রধান অতিথির বক্তব্য অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, শিশুরাই আগামী দিনের ভবিষ্যত। তাদের আজ পড়াশোনার কথা। কিন্তু তাদেরকে াজ পরিবারের হাল ধরতে হচ্ছে। দিন দিন শ্রমজীবি শিশুদের সংখ্যা বেড়েই চলছে। এটি খুবই দুঃখজনক। সমাজের অবহেলিত এ শিশুদের আজকে প্রেসক্লাবের এ আয়োজন সত্যিই অসাধারণ।

এছাড়া প্রেসক্লাবের সভাপতি সরকার মাসুম বলেন, “বঙ্গবন্ধু শিশুদের ভালোবাসতেন। তাদের সঙ্গ তিনি পছন্দ করতেন। কিন্তু স্বাধীনতার ৫০ বছর পরেও শ্রমজীবি শিশুদের এ ক্রমবর্ধমান সংখ্যা খুবই দুঃখজনক। এ অবস্থা উত্তরণে রাষ্ট্রীয় ও সমাজের বিত্তবানদের এগিয়ে আসা জরুরি।”

প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক রুমি নোমানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের কোষাধ্যক্ষ আহসান নাইম, দপ্তর সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রাহয়ান মাহবুব প্রমুখ।

এর আগে বঙ্গবন্ধুর ১০১ তম জন্মদিন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থিত “মৃত্যুঞ্জয়ী ম্যুরালে” ফুল দেয় প্রেসক্লাব নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here