বগুড়ার হোটেল মমইন ও নাজ গার্ডেনকে ৮ লক্ষ্য টাকা জরিমানা

0
66
হোটেল মমইন ও নাজ গার্ডেন
বগুড়ায় হোটেল মমইন ও নাজ গার্ডেনে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উভয় প্রতিষ্ঠানকে পৃথকভাবে ৪ লাখ করে মোট ৮ লাখ টাকা জরিমানা করেছে।

সোমবার (১৫ মার্চ) দিনব্যাপী এ অভিযানের নেতৃত্ব দেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান।

জানা যায়, রান্নাঘর অপরিষ্কার, মেয়াদোত্তীর্ণ খাদ্যজাত পণ্য সংরক্ষণ, তৈরি করা খাদ্যের লেবেল না থাকাসহ বেশ কয়েকটি অভিযোগে প্রতিষ্ঠান দুটিকে জরিমানা করা হয়।

বগুড়া জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা চিন্ময় প্রামানিক জানান, যেসব খাদ্যজাত পণ্য মজুদ করে রাখা হয়েছে তার মধ্যে মাংসসহ বেশ কয়েকটি খাদ্যজাত পণ্য ও বোতলে রাখা তরল ফুডকালার মেয়াদোত্তীর্ণ পাওয়া গেছে। যা নিরাপদ খাদ্য আইনের পরিপন্থী। ২০১৩ এর বিধানে নগদ জরিমানা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ডের বিধান রয়েছে। এ কারণে প্রতিষ্ঠান দুটিকে ৪ লাখ করে মোট ৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান খবর৭১ কে জানান, সারাদেশে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে বিভিন্ন জেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। তারই অংশ হিসেবে বগুড়ার হোটেল নাজ গার্ডেন ও মমইনে অভিযান চালানো হয়।

এসময় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং অফিসার মো. আসলাম উদ্দিন, স্যানিটারী ইন্সপেক্টর (সিভিল সার্জন) রাম চন্দ্র শাহাসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here