রোনালদোর জুভেন্টাসের পর এবার বাদ মেসির বার্সা

0
50

খবর৭১ঃ

একদিন আগে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়েছে পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাস। এবার একই পথে পা বাড়াল মেসির ক্লাব বার্সোলোনা। বুধবার রাতে বাদ পড়েছে তারাও। বার্সেলোনা-পিএসজি মধ্যকার শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচটি ১-১ গোল ব্যবধানে ড্র হলে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয় মাউরিও সারির শিষ্যদের।

প্রথম লেগে ক্যাম্প ন্যুতে ৪-১ গোলের বড় ব্যবধানে হেরেছিল স্প্যানিশ জায়ান্টরা। তাই সেরা আটে উঠা তাদের পক্ষে এতটাও সহজ ছিল না। কোয়ার্টার ফাইনাল খেলতে হলে দ্বিতীয় লেগে মেসিদের দরকার ছিল ৪ গোল ব্যবধানে জয়। কিন্তু ব্যর্থ বার্সা শিবির। আর ১৪ বছরের মধ্যে এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠতে ব্যর্থ হলো বার্সেলোনা।

ম্যাচের শুরু থেকে গোলের জন্য মরিয়া হয়ে উঠা বার্সেলোনা অষ্টাদশ মিনিটে প্রথম উল্লেখযোগ সুযোগ পায় দলটি। বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে দেম্বেলের নেওয়া কোনাকুনি শট ঝাঁপিয়ে ফেরান কেইলর নাভাস। রিয়াল মাদ্রিদের সাবেক এই গোলরক্ষকের নৈপুণ্যে ২৩তম মিনিটে আবারও বেঁচে যায় পিএসজি।

এরপর ম্যাচের ২৮তম মিনিটে প্রথম গোলের স্বাদ পায় স্বাগতিকরাই। এ সময় বাঁ দিক থেকে ক্রস বাড়ান কুরজাওয়া, বল সরাসরি গোলররক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনের হাতে। কিন্তু এর ফাঁকে ডি-বক্সে ক্লেমোঁ লংলের বাধায় পড়ে যান মাউরো ইকার্দি। ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে দলকে এগিয়ে নেন কিলিয়ান এমবাপ্পে।

৩৭তম মিনিটে পেদ্রির ছোট পাসে ফাঁকা জায়গা পেয়ে আচমকা শট নেন বার্সেলোনা অধিনায়ক। বুলেট গতিতে বল খুঁজে নেয় ঠিকানা। ফলে ১-১ গোল ব্যবধানে সমতায় থেকে বিরতিতে যায় বার্সা।

দ্বিতীয়ার্ধের খেলায় বেশ কয়েকটা গোলের সুযোগ তৈরি করতে পেরেছিল সফরকারীরা। কিন্তু ফিনিশিং ভালো না হওয়ায় আর গোল করা হয়নি মেসিদের। আর শেষ দিকের খেলা আরও ঝিমিয়ে পড়ে। কারো মধ্যেই দেখা যায়নি গোল করার তাড়া। ড্র ম্যাচে জয়ের আনন্দে মাঠ ছাড়ে প্রতিযোগিতার গতবারের রানার্সআপ পিএসজি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here