দেশে করোনায় ২৪ ঘন্টায় মৃত্যু ১১: শনাক্ত ৬০৬

0
49
করোনা

খবর ৭১: গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে দেশে মৃত্যু হয়েছে ১১ জনের। শনাক্ত হয়েছে আরো ৬০৬ জন। তাছাড়া একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন আরো ১০৩৭ জন।  রবিবার বিকালে সংবাদমাধ্যমে পাঠানো স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক বিজ্ঞপ্তি বিশ্লেষণে এ তথ্য পাওয়া গেছে। অধিদপ্তরের তথ্য মতে, গত ২৪ গণ্টায় ১১৯ ল্যাবে ১৪ হাজার ৯২টি নমুনা পরীক্ষা করা হয়।পরীক্ষার তুলনায় শনাক্তের হার গত কয়েকদিনের তুলনায় বেড়ে ৪.৩০ হয়েছে। একদিন আগে তা ছিল ৪.১৩। এ পর্যন্ত ৪১ লাখ ৪৬ হাজার ২০৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে মোট শনাক্তের হার ১৩ দশমিক ২৭।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ নয়জন ও নারী দুই জন। এদের নয়জনই পঞ্চাশোর্ধ্ব। বাকিরা ৩১ থেকে ৫০ বছরের মধ্যে।

এছাড়া গত একদিনে ১ হাজার ৩৭ জন করোনা থেকে সুস্থ হয়েছেন বলে জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে মোট সুস্থ হলেন ৫ লাখ ৩ হাজার ৩ জন।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত বছরের ৮ মার্চ; তা সোয়া ৫ লাখ পেরিয়ে যায় চলতি বছরের ১৪ জানুয়ারি। এর মধ্যে গতবছরের ২ জুলাই ৪ হাজার ১৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়, যা এক দিনে সর্বোচ্চ শনাক্ত। আর চলতি বছরের জানুয়ারি মাস থেকে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা হাজারের নিচে রয়েছে।

প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গতবছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। সেবছরের ২৯ ডিসেম্বর তা সাড়ে সাত হাজার ছাড়িয়ে যায়। এর মধ্যে গত বছরের ৩০ জুন এক দিনেই ৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়, যা এক দিনের সর্বোচ্চ মৃত্যু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here