হাফেজদের মাধ্যমে বাংলাদেশ ক্বোরআনের আলোয় আলোকিত হবে: শেখ আফিল উদ্দিন

0
61

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল: যশোর-১(শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ¦ শেখ আফিল উদ্দিন বলেন পৃথিবীর সকল পুস্তক ধ্বংশ হয়ে গেলেও আল্ ক্বোরান কোনদিন ধ্বংশ হবেনা। পৃথিবীর বুকে যতদিন পর্যন্ত একটি হাফেজও বেঁচে থাকবেন ততদিন আল্ ক্বোরান বেঁচে থাকবে হাফেজ সাহেবদের কলবের ভিতরে। শনিবার মাগরিবের পরে বেনাপোল জামিয়া আরাবিয়া বাগে জান্নাত ক্বওমি মাদরাসার ২০২১ সালের ১০ ক্বোরান শিক্ষার্থীদের হাফেজি সনদ বিতরণ ও দস্তারবন্দী অনুষ্ঠানে পাগড়ী পরিয়ে কথাগুলি বলেন তিনি।

এসময় সাংসদ শেখ আফিল উদ্দিন খুবই অনুশোচনা নিয়ে আবেগাপ্লুত কণ্ঠে বলেন, আমার মতো এক নগন্ন ব্যক্তিতে মহান দয়ালু “আল্লাহ” হাফেজ সাহেবদের পাগড়ী পরানোয় অংশগ্রহণ করতে দেওয়ায় শুকরিয়া আদায় করছি। সেসাথে তিনি বলেন, কেনো এমপি হওয়ার আগে হাফেজ হইলাম না। এসময় সকল হাফেজদের কাছে তার নিজের জন্য, পরিবার পরিজনের জন্য এবং এলাকাবাসীসহ দেশ ও বিশ^বাসীর জন্য দোয়া চাইলেন তিনি। বললেন, আজকে যারা হাফেজি শিক্ষা লাভ করেছেন এবং অতিতে যারা হাফেজ আছেন, তাদের দিকে সাধারণ মানুষ চেয়ে আছে। এসময় তিনি হাফেজ সাবেদের কাছে আশাবাদ ব্যক্ত করে বলেন, আমি আশাবাদি, আজকের হাফেজদের মাধ্যমে সমগ্র বাংলাদেশসহ বিশ্ববাসী ক্বোরআনের আলোয় আলোকিত হবে।

উক্ত দস্তারবন্দী অনুষ্ঠানে বেনাপোল জামিয়া আরাবিয়া বাগে জান্নাত ক্বওমি মাদরাসার ২০২১ শিক্ষাবর্ষের ১০ শিক্ষার্থীর মধ্যে হাফেজ আব্দুর রহিমকে পাগড়ি পরিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন শেখ আফিল উদ্দিন এমপি। অন্যান্য হাফেজরা হলেন- হাফেজ ওমর ফারুক, মাহফুজুর রহমান, নাঈম ইসলাম, আবুল কাশেম, রাসেল হোসেন, আল-আমিন, ফরহাদ হাসান, জাহিদ হাসান ও জুনায়েদ বাবু।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, যুগ্ম সাধারণ ও যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, শার্শা উপজেলা যুবলীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য অহিদুজ্জামান অহিদ, সাধারণ সম্পাদক ও শার্শা সদর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার, সাধারণ সম্পাদক ইকবল হোসেন রাসেল, যুবলীগ নেতা জাহাঙ্গীর হোসেন, বেনাপোল পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান ঘেনাসহ স্থানীয় আওয়ামীলীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন বেনাপোল জামিয়া আরাবিয়া বাগে জান্নাত ক্বওমি মাদরাসার শিক্ষক মাওলানা মুফতি রাশেদুল ইসলাম, মাওলানা আব্দুর রহিম, জাবের হোসেন, ওমর ফারুখ, হাফেজ আলমগীর হোসেন, আক্তারুজ্জামান, রেজাউল করিমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here