কারাগার থেকে হত্যা মামলার আসামি উধাও

0
98

খবর৭১ঃ
চট্টগ্রাম কারাগার। ইনসেটে হত্যা মামলার আসামি ফরহাদ হোসেন রুবেল

চট্টগ্রাম কারাগারে ফরহাদ হোসেন রুবেল নামে এক হাজতি বন্দির হদিস মিলছে না।

শনিবার সকালে নিয়মিত বন্দি গণনাকালে ওই বন্দির (হাজতি নম্বর: ২৫৪৭/২১) অনুপস্থিতির বিষয়টি কারা কর্তৃপক্ষের নজরে আসে। এ ঘটনার পর বিকালে নিখোঁজ বন্দির সন্ধানে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বাজানো হয় ‘পাগলা ঘণ্টা’। এছাড়া কারাগারে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। কারাগারে চালানো হচ্ছে তল্লাশি। এ ঘটনায় নগরীর কোতোয়ালী থানায় জিডি করা হয়েছে।

কারাগার সংশ্লিষ্ট সূত্র জানায়, সদরঘাট থানার একটি হত্যা মামলার আসামি রুবেল। গত ৯ ফেব্রুয়ারি সদরঘাট থানা পুলিশ তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়। তার গ্রামের বাড়ি নরসিংদি জেলার রায়পুরা উপজেলায়। কারাগারে পাঠানোর পর এই বন্দিকে রাখা হয় কেন্দ্রীয় কারাগারের ১৫ নম্বর কর্ণফুলী ভবনের ‘পানিশমেন্ট ওয়ার্ড’ হিসেবে বিবেচিত একটি ওয়ার্ডে।

শনিবার সকালে নিয়মিত বন্দি গণনাকালে কর্ণফুলী ভবনের বন্দি রুবেলের অনুপস্থিতির বিষয়টি ধরা পড়ে। এরপর থেকে দিনভর কারাগারের বিভিন্ন ওয়ার্ডে খোঁজ করেও ওই বন্দির হদিস মেলেনি। বন্দি রুবেল কি কারাগার থেকে পালিয়ে গেছে নাকি কারা অভ্যন্তরে কোথাওয় অন্য বন্দিদের সঙ্গে মিশে আছে সে বিষয়টিও নিশ্চিত করে বলতে পারছিল না কারা কর্তৃপক্ষ। বন্দিকে খুঁজতে বিকেলে কারাগারে পাগলা ঘন্টা বাজানো হয়। এ সময় কারাভ্যন্তরে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে জানার জন্য জেলার মো. রফিকুল ইসলামের মোবাইলে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

সিএমপির উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মেহেদী হাসান যুগান্তরকে বলেন, ‘চট্টগ্রাম কারগারের বন্দি মিসিংয়ের বিষয়টি জানার সঙ্গে সঙ্গে ওসি কোতোয়ালী নেজাম উদ্দিনকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। সন্ধ্যায় ৭টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ওসি কোতোয়ালী কারাগারে ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here