সুন্দরগঞ্জে অধ্যক্ষেের অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে বিক্ষোভ

0
292
সুন্দরগঞ্জে অধ্যক্ষেের অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে বিক্ষোভ

সুদীপ্ত শামীম:
গাইবান্ধার সুন্দরগঞ্জে শিবরাম আলহাজ্ব মোঃ হোসেন স্মৃতি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের সীমাহীন অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়রা৷

মঙ্গলবার রাতে উপজেলার সোনারায় ইউনিয়নের শিবরাম স্কুল এন্ড কলেজ গেট থেকে ছাইতানতলা বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, সোনারায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম, শিক্ষার্থী আল মামুন, রবিন মিয়া প্রমুখ।

এসময় বক্তরা বলেন, ৩য় মাসে নতুন বছর পদার্পণ করলেও নতুন বই থেকে বঞ্চিত এ বিদ্যাপীঠের বহু শিক্ষার্থী। বিদ্যালয়ের নির্ধারিত সেশন ফি পরিশোধ পূর্বক নিতে হয় নতুন বই৷ সেশন ফি পরিশোধে ব্যর্থ হলে পাবে না সেই শিক্ষার্থী নতুন বইয়ের ঘ্রাণ। করোনায় সকলের এমনিতেই নুন আনতে পানতা ফুরায় অবস্থা। সরকারের বিনামূল্যে বই নিতে এ স্কুলে দিতে হয় ৫০০ টাকারও বেশি।

বক্তাতারা আরো বলেন, ২০২১ শিক্ষা বর্ষের এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণ বাবদ বোর্ডের নির্ধারিত ফি ২০০৫ টাকা হলেও এ প্রতিষ্ঠানে গুণতে হয় ২৯২৫ টাকা। শিক্ষার্থীরা দাবী করে বলেন,বোর্ডের নির্ধারিত ফি ছাড়া বাড়তি ফি নেয়া যাবে না। যাদের বাড়তি ফি নেয়া হয়েছে, তাদের বাড়তি টাকাগুলো দ্রুত ফিরিয়ে দিতে হবে।

বিদ্যালয়ের অধ্যক্ষ গোলাম আজম খাঁন মুঠোফোনে অনিয়মের অভিযোগকে অস্বীকার করে জানান, এসব মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন৷

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহমুদ হোসেন মন্ডল বলেন, এখনো অভিযোগ পাইনি৷ অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here