সম্পর্ক নড়বড়ে, কী করবেন?

0
60
সম্পর্ক
প্রতিকী ছবি

খবর ৭১: নানা কারণে দুজনের সম্পর্ক নড়বড়ে হয়েছে। একজন থেকে অন্যজনের দূরত্ব বেড়েই চলছে। অথচ ছোট ছোট কিছু কাজের মাধ্যমে নিজেদের এই নড়বড়ে সম্পর্কটা আবার সুন্দর করে নিতে পারেন। এর জন্য কিছু কাজ, কিছু সময় বের করে নিন।

সকলে মিলে রান্না:
এমন কিছু রান্না ভেবে রাখুন, যা অনেকে মিলে করতে পারেন। বাঙালি রান্নাই করুন না। সহজ লুচি ভেবে নিতে পারেন। এক জন বেলবেন, অন্য জন ভাজবেন। তার পরে একসঙ্গে বসে খাওয়া। লুচি বড়ই সাধারণ বস্তু। এতে খাটনি নেই মোটেও। তবে এখানে লুচি তো উদ্দেশ্য নয়। একসঙ্গে কোনও কাজ করা, যাতে আনন্দ পাবেন। এইটাই তো ভাবনা। একটা দিন সঙ্গীর সঙ্গে হাতে হাতে কোনও কাজ করলে মন ভাল থাকবে। যত্ন পাবে সম্পর্কও।

একটা সিনেমা একসঙ্গে:
সিনেমা দেখার সময় এমনিতে হয় না? তার মধ্যে আবার একসঙ্গে সিনেমা মানে বাছাই পর্বেই মারামারি। কোনওটাই অপরিচিত নয়। এমনই হয় ঘরে ঘরে। কিন্তু নিজের ফোন বা ল্যাপটপটা কিছু ক্ষণের জন্য ভুলে যান। ঘরের টিভি, বা ডেস্ক টপে একটা সিনেমা দেখুন পরিবারের সকলে একসঙ্গে বসে। কী দেখলেন, সেটা উদ্দেশ্য নয়। কী ভাবে দেখলেন, সেটাই আসল। সঙ্গে পপ কর্ন নিয়ে বসুন না কিছুটা সময়। একে-অপরের পছন্দকে গুরুত্ব দেওয়ার অভ্যাস করলে মন্দ কী?

সান্ধ্য ভ্রমণ
দূরে নয়। বাড়িরই কাছে। কিছু ক্ষণের জন্য হাঁটতে বেরোন। দু’জনের কেউই অন্য কাজ রাখবেন না সে সময়টায়। আগে থেকে ঠিক করে নিন। বাজার করা, আলমারি গোছানোর ভাগাভাগি কিছু ক্ষণের জন্য মনের থেকে দূরে থাক। আধ ঘণ্টা শুধু দু’জনের। সঙ্গে থাকবে না কোনও ফোন। পাশাপাশি, পা মিলিয়ে হাঁটার অভ্যাস যে প্রায় লুপ্ত এ সময়ের দম্পতিদের জীবন থেকে। সপ্তাহান্তে একসঙ্গে পথ হাঁটাই বাকি সপ্তাহের ক্লান্তি দূর করতে পারে। বিবাদ মেটানোর ইচ্ছেও জন্ম নিতে পারে এর থেকে।
এ সপ্তাহান্তে কখন কোনটা করবেন, ভেবে রাখুন কাজের মাঝে। সপ্তাহের বাকি অংশটাও আনন্দে কাটবে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here