শাহবাগে মশাল মিছিলে পুলিশের বাধা, সংঘর্ষ

0
62
শাহবাগে মশাল মিছিলে পুলিশের বাধা, সংঘর্ষ

খবর৭১ঃ কারাগারে মারা যাওয়া লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে রাজধানীর শাহবাগে বামপন্থী সংগঠনগুলোর ডাকা মশাল মিছিলে বাধা দিয়েছে পুলিশ। এ সময় নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশসহ কয়েকজন আহত হয়েছেন। আটক করা হয়েছে তিনজনকে।

শুক্রবার সন্ধ্যা সাতটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের সামনে (টিএসসি) থেকে মশাল মিছিল বের করেন বাম সংগঠনগুলোর নেতা-কর্মীরা। মিছিলটি শামসুন নাহার হল ও রোকেয়া হল প্রাঙ্গণ ঘুরে শাহবাগের দিকে যায়। সেখানে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের বাক্‌বিতণ্ডা হয়৷ এর একপর্যায়ে বাম সংগঠনের একজন নেতা হাতে থাকা মশাল পুলিশের ওপর ছুড়ে মারেন। এরপর পুলিশ লাঠি ও মশালের বাঁশ হাতে তাদের ধাওয়া দেয়। এ সময় পুলিশের সঙ্গে বামপন্থী নেতাকর্মীদের ধস্তাধস্তি হয়।

ছাত্র ইউনিয়নের নেতা তাসিন মল্লিক দাবি করেন তাদের ১০/১২ জন নেতাকর্মী আহত হয়েছেন। কয়েকজনকে ঢাকা মেডিকেলে চিকিৎসা দেয়া হচ্ছে বলেও জানান তিনি।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা জোনের উপকমিশনার সাজ্জাদুর রহমান জানান, আন্দোলনকারীদের হামলায় তারা কয়েকজন আহত হয়েছেন। তিনি নিজেও আহত হয়েছেন বলে দাবি করেন। এ সময় কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

ঢাকা মেট্রোপলিটনের রমনা মডেল থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গত বছরের ৬ মে ঢাকা জেলে এবং পরে ২৪ আগস্ট থেকে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দি ছিলেন লেখক মুশতাক আহমদ। বৃহস্পতিবার রাতে তিনি কারাগারে অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেয়ার পর মারা যান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here