পরিচয়ের মতো আদর্শ শিশু-কিশোর সংগঠন দেশে আরো প্রয়োজন: সংস্কৃতি প্রতিমন্ত্রী

0
63

খবর ৭১: সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, পরিচয় একটি আদর্শ শিশু-কিশোর সংগঠন। প্রতিষ্ঠার তিন বছরের মাথায় সংগঠনটি শিশু-কিশোরদের সম্পৃক্ত করে বেশ কিছু সৃজনশীল ও উদ্ভাবনী উদ্যোগ গ্রহণ করেছে। করোনা মহামারিকালে গৃহবন্দি শিশু-কিশোরদের সংস্কৃতি চর্চায় উদ্বুদ্ধকরণের লক্ষ্যে আয়োজন করেছে ‘পরিচয় সেরা কিশোর তারকা ২০২০’ যার মাধ্যমে নতুন নতুন প্রতিভা বেরিয়ে এসেছে। শুধু তাই নয়, সংগঠনটি সংস্কৃতি চর্চার মধ্য দিয়ে নতুন প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করছে যেটি নিঃসন্দেহে প্রশংসনীয়।

প্রতিমন্ত্রী আজ বিকালে রাজধানীর সেগুনবাগিচাস্থ কেন্দ্রীয় কচিকাঁচার মেলা মিলনায়তনে শিশু-কিশোরদের প্রতিভা অন্বেষণের অনলাইন প্রতিযোগিতা ‘পরিচয় সেরা কিশোর তারকা ২০২০’ এর পুরস্কার প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধান অতিথি বলেন, শিশু-কিশোরদের সংগঠন ‘পরিচয়’ যে যাত্রা শুরু করেছে, এর যেন শেষ না হয়। তিনি বলেন, পরিচয়ের উদ্যোক্তা আপন অপু শুধু একজন ভালো শিশু সংগঠক নয়, একজন ভালো শিশু সাহিত্যিকও। প্রতিমন্ত্রী এসময় পরিচয়ের সর্বাঙ্গীণ সাফল্য করেন এবং অনলাইন সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন।

‘পরিচয়’ প্ল্যাটফর্মের প্রতিষ্ঠাতা আপন অপু’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন প্রখ্যাত শিশুসাহিত্যিক ও প্রাক্তন সচিব ফারুক হোসেন, বিরাট পেইন্টস এর ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান, কনসেপ্ট মেডিকেল এর ভারত ও দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের জেনারেল ম্যানেজার পার্থ চৌধুরী, কবি ও আবৃত্তিশিল্পী সাফিয়া খন্দকার রেজা, সংগীতশিল্পী ও পরিচালক এফ এ সুমন। স্বাগত বক্তব্য রাখেন সংগীতশিল্পী ও কোরিওগ্রাফার খন্দকার বাপ্পি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here