পুলিশে যোগ হচ্ছে মেডিক্যাল শিক্ষা ও এয়ার উইং ইউনিট

0
442
পুলিশে যোগ হচ্ছে মেডিক্যাল শিক্ষা ও এয়ার উইং ইউনিট

খববর৭১ঃ দিন যত যাচ্ছে পুলিশ বাহিনীর কাজের পরিধিও তত বাড়ছে। দেশের মানুষের জন্য পুলিশি সেবা বাড়াতে বাহিনীতে যোগ হচ্ছে নতুন নতুন ইউনিট। সব মিলিয়ে বর্তমানে পুলিশ বাহিনীতে ইউনিট রয়েছে ১৭৭টি। নতুন করে যোগ হচ্ছে মেডিক্যাল, শিক্ষা ইউনিট, এয়ার উইংসহ আরো একাধিক ইউনিট। বর্তমানে পুলিশ সদস্যের সংখ্যা ২ লাখ ১২ হাজার। পুলিশের দক্ষতা ও সক্ষমতা আরো বাড়ানোর পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ বলেন, বিশ্বে রোল মডেল হবে বাংলাদেশ পুলিশ। অসৎ কোনো কর্মকর্তা এই বাহিনীতে থাকতে পারবেন না। সৎ কর্মকর্তারা টিকে থাকবেন। মাদক, দুর্নীতিসহ অনিয়মের সঙ্গে জড়িত পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পুলিশ বাহিনীর আধুনিকায়নও এখন ঈর্ষণীয় পর্যায়ে রয়েছে। বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে সাইবার অপরাধ দমনে পুলিশের সারা দেশের ইউনিটগুলোতে রয়েছে সাইবার সেকশন। আলাদাভাবে সাইবার থানা করারও চিন্তাভাবনা রয়েছে সরকারের। বিমানবন্দর কেন্দ্রিক গঠন করা হয় পুলিশের আলাদা ইউনিট। পুলিশের কনস্টেবল থেকে ঊর্ধ্বতন কর্মকর্তা সবাইকে নিয়মিত প্রশিক্ষণে অংশ নিতে হচ্ছে। সারা দেশেই অনেকগুলো ট্রেনিং সেন্টার রয়েছে। দেশের বাইরে গিয়েও প্রশিক্ষণ নিচ্ছেন পুলিশ সদস্যরা। একই সঙ্গে জঙ্গিবাদ দমনের সফলতা জানাতে ইউরোপসহ বিশ্বের অনেক দেশের আমন্ত্রণে বাংলাদেশ পুলিশের কর্মকর্তাদের নিয়মিত সেসব দেশে যেতে হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here