শেখ হাসিনার পথ নকশা অনুযায়ী এগিয়ে যাচ্ছে দেশ: এলজিআরডি মন্ত্রী

0
66

খবর ৭১:  স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পথ নকশা অনুযায়ী এগিয়ে যাচ্ছে দেশ।

আজ (বৃহস্পতিবার) দুপুরে জামালপুর জেলা পরিষদ আয়োজিত নবনির্মিত মির্জা আজম অডিটোরিয়াম ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সততা, নিষ্ঠা ও দক্ষতার কারণেই হতদরিদ্র দেশ থেকে বাংলাদেশ আজকে উন্নয়নশীল দেশের কাতারে স্থান করে নিয়েছে। তাঁর দৃঢ় নেতৃত্বে দেশ খাদ্য ঘাটতির থেকে খাদ্য উদ্বৃত্তের দেশে রুপান্তরিত হয়েছে। উন্নয়নের মহাসড়কে দেশ দেশ এগিয়ে যাচ্ছে অদম্য গতিতে উল্লেখ করে তিনি জানান, ২০৪১ সালের মধ্যে দেশকে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, উন্নত-সমৃদ্ধ বঙ্গবন্ধুর সোনার বাংলায় পরিণত করতে প্রধানমন্ত্রী মহাপরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছেন।

তিনি আরও জানান, শিক্ষা, স্বাস্থ্য সেবা, কৃষি, যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি ব্যাপক কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সারাদেশে অর্থনৈতিক অঞ্চল স্থাপনসহ বিভিন্ন কলকারখানা স্থাপনের উপর সরকার বেশি গুরুত্ব দিচ্ছে। তিনি বলেন, ২০০৯ সালে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেয়ার সময় আমাদের মাথাপিছু আয় ছিল ৫০০ ডলারের মতো। এখন বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় দাঁড়িয়েছে দুই হাজার ডলারের বেশি।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনেক জেল জুলুম অত্যাচার সহ্য করে এই হতভাগ্য বাঙালি জাতির মুখে হাসি ফোটাতে সারা জীবন লড়াই সংগ্রাম করে গেছেন। তাঁর স্বপ্ন পূরণে তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরে হাটে, গ্রামেগঞ্জে ঘুরে সকল মানুষকে ঐক্যবদ্ধ করেছেন। শেখ হাসিনার বিচক্ষণতায় আওয়ামী লীগ বারবার রাষ্ট্র ক্ষমতায় এসে দেশ ও মানুষের ভাগ্য পরিবর্তন করে বিশ্বে মর্যাদার সাথে মাথা উঁচু করে বাঁচার ব্যবস্থা করছেন।

এসময়, স্থানীয় সরকার মন্ত্রণালয়সহ সারাদেশে চলমান উন্নয়ন প্রকল্পগুলো সঠিকভাবে, সঠিক সময়ে বাস্তবায়নের মাধ্যমে উন্নত বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রীর স্বপ্ন ও লক্ষ্য পূরণে সংশ্লিষ্ট সবাইকে দায়িত্বশীলতার সাথে কাজ করে যাওয়ার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল, তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান, জামালপুর সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোঃ মোজাফফর হোসেন সিআইপি, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদে। এরআগে মোঃ তাজুল ইসলাম জামালপুর সার্কিট হাউজে স্থানীয় সরকার বিভাগের আওতায় দপ্তর/সংস্থার প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেন।

এছাড়া, জামালপুর শহরের প্রাণকেন্দ্রে নির্মাণাধীন শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লী প্রকল্প ও মেলান্দহের মহিরামকুলে জামালপুর পল্লী উন্নয়ন একাডেমি প্রকল্পসহ বাস্তবায়নাধীন বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন স্থানীয় সরকার মন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here