প্রকল্পের টাকা আত্মসাৎ: তালার খলিলনগর ইউপি চেয়ারম্যান বরখাস্ত

0
49

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি ॥
প্রকল্পের কাজ শেষ না করে টাকা উত্তোলন ও সভাপতি স্বাক্ষর জাল করার দায়ে তালায় ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান রাজুকে সাময়িক বরখাস্ত করেছেন স্থানীয় সরকার বিভাগ। রাজু সাতক্ষীরা জেলার তালা উপজেলার খলিলনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোঃ আবু জাফর রিপন চেয়ারম্যানের বরখাস্তের এ আদেশ দেন।
প্রাপ্ত তথ্য অনুসারে জানা যায়, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব মোঃ আবু জাফর রিপন গত ০৪.০২.২১ তারিখ ৪৬.০০.৮৭০০.১০৭.২৭.০০২.১৭(অংশ-১)-১৬১ স্মারকে প্রজ্ঞাপন আকারে জারি করেন তাকে সাময়িক বহিস্কার করা হলো। অভিযোগ হিসেবে তথ্য দেওয়া আছে, খলিলনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান রাজু এর বিরুদ্ধে প্রকল্পের কাজ সম্পন্ন না করে টি আর বিল যাহার নং-৩৬/২০১৮-১৯ এর ৬৯ হাজার ৬৬৮ টাকা উত্তোলন ও প্রকল্পের সভাপতি স্বাক্ষর জালিয়াতের অভিযোগে স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় সাময়িক বহিস্কার করা হয়।
এলাকাকাসী জানান, তালা উপজেলার খলিলনগর ইউনিয়নের গঙ্গারামপুর গ্রামে একটি টিআর প্রকল্পের সভাপতির স্বাক্ষর জাল করে ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান রাজু ৬৯ হাজার ৬শত ৬৮ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন। এনিয়ে স্থানীয় এলাকাবাসি তালা উপজেলা নির্বাহী অফিসার এবং সাতক্ষীরা জেলা প্রশাসকের কাছে অভিযোগ দেন। প্রাথমিক তদন্তে প্রমাণিত হওয়ায় সাতক্ষীরা জেলা প্রশাসক ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান রাজুর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে সুপারিশ করে পত্র দেন। এরই প্রেক্ষিতে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান রাজুকে তার  পদ হতে সাময়িক বরখাস্ত করা হলো মর্মে আদেশ দেন।
তালা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ তারিফ-উল-হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। তবে বিষয়টি নিয়ে ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান রাজুর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here