করোনায় আক্রান্ত ১১ কোটি ছাড়াল

0
32

খবর৭১ঃ বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১১ কোটি ছাড়িয়েছে। বিভিন্ন দেশে করোনাভাইরাসের টিকাদান শুরু হলেও এর প্রকোপ থামছে না। যুক্তরাষ্ট্র ও ব্রিটেনে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা উল্লেখযোগ্য হারে রয়েছে। বিশ্বজুড়ে গত একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪২ হাজার ১৫১ জন এবং একই সময়ে নতুন করে মৃত্যু হয়েছে ৯ হাজার ৭৭৭ জনের।

করোনা সংক্রমণের তথ্য সরবরাহ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ২২ হাজার ১১১ জন। মৃত্যু হয়েছে ২৪ লাখ ২৮ হাজার ৩৫৮ জন। করোনা থেকে সুস্থ হয়েছেন ৮ কোটি ৪৮ লাখ ‌৩৭ হাজার ৩৮ জন।

করোনাভাইরাস মহামারিতে আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিতের সংখ্যা ২ কোটি ৮৩ লাখ ৮১ হাজার ২২০ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ৪ লাখ ৯৯ হাজার ৯৯১ জন।

তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৯ লাখ ৩৭ হাজার ১০৬ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ১ লাখ ৫৫ হাজার ৯৪৯ জন।

তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ৯৯ লাখ ২১ হাজার ৯৮১ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ২ লাখ ৪০ হাজার ৯৮৩ জন।

তালিকায় রাশিয়ার অবস্থান চতুর্থ। দেশটিতে করোনা শনাক্তের সংখ্যা ৪০ লাখ ৯৯ হাজার ৩২৩ জন। মৃত্যু হয়েছে ৮০ হাজার ৯৭৯ জনের। পঞ্চম স্থানে ব্রিটেনে আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ৫৮ হাজার ৪৬৮ এবং মৃতের সংখ্যা ১ লাখ ১৮ হাজার ১৯৫ জন।

তালিকায় ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৪১ হাজার ৪৩৪ জন এবং মৃত্যু হয়েছে ৮ হাজার ২৯৮ জনের।

গত ৭ ফেব্রুয়ারি থেকে বাংলাদেশে গণ-টিকাদান শুরু হয়েছে। এখন পর্যন্ত দেশে টিকা নিয়েছেন প্রায় ১৩ লাখ ৬০ হাজার মানুষ। আর নিবন্ধন করেছেন প্রায় ২৩ লাখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here