১৩ ঘর সীমান্ত থেকে ২৫০ বোতল ফেন্সিডিলসহ আটক-৫

0
37

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল : বেনাপোল সীমান্তের ১৩ ঘর এলাকা থেকে ২৫০ বোতল ফেন্সিডিলসহ ৫ মাদক কারবারিকে আটক করেছেন পোর্ট থানা পুলিশ। সোমবার রাত ১১ টার সময় তাদেরকে বেনাপোল সীমান্তবর্তী গাতিপাড়া প্রাইমারি স্কুলের সামনে থেকে আটক করা হয়।

আটককৃতরা হলো বেনাপোল পোর্ট থানার গাতিপাড়া গ্রামের সিরাজ ব্যাপারির ছেলে হাফিজুর রহমান (২৭), একই গ্রামের মৃত ইউনুচ মোল্লার ছেলে মাহাবুর (৩১), মৃত মিজানুর রহমানের ছেলে রেজাউল ইসলাম (৪০), রবিউল ইসলামের ছেলে বিপ্লব হোসেন (৩৩) ও আলী হোসেনের ছেলে আব্দুল্লাহ (২০)।

এবিষয়ে বেনাপোল পোর্ট থানার এসআই রফিকুল ইসলাম বলেন, গতকাল রাতে গোপন সংবাদের ভিত্তিতে থানার অফিসার ইনচার্জ মামুন খান’র নির্দেশনায় গাতিপাড়া সীমান্তের ১৩ ঘর এলাকায় অভিনব কায়দায় ওৎপেতে থেকে অভিযান পরিচালনা করি। রাত ১১টার দিকে ভারতের ১৩ ঘর থেকে ১০/১২ জনের একটি দল মাদক বহন করে দেশের অভ্যন্তরে প্রবেশ করে। একসময়ে তাদেরকে আটকের জন্য ধাওয়া করি। এসময় তারা পুলিশের উপস্থিতি বুঝতে পেরে ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে থানার এসআই রিয়েলের নেতৃত্বে আরেকটি দল যোগ হলে দু’গ্রুপে অভিযান চালিয়ে ২৫০ বোতল ফেন্সিডিলসহ ৫ জনকে আটক করতে সক্ষম হয়। দলের বাকিরা পালিয়ে যাওয়ায় তাদেরকে আটক করা সম্ভব হয়নি। পরে ফেন্সিডিলগুলো জব্দ করে আটককৃত ৫ জনকে থানায় নিয়ে এসে মামলা রুজু করি। মামলার মুহুর্তে আটককৃতদের শিকারোক্তিতে মাদকের প্রকৃত মালিক সীমান্তের মাদক স¤্রাট আবু সাইদ পিল্লি ও পলাশ কুমারকে পলাতক আসামী করে ৭ জনের নামে মাদক আইনে মামলা দেওয়া হয়। মঙ্গলবার সকালে আটককৃত ৫ জনকে যশোর আদালতে প্রেরণ করা হয়েছে।

জানাযায়, মাদক ব্যবসায়ীরা দীর্ঘদিন যাবত বাংলাদেশ সীমানার ছিটমহল ভারতের তেরঘরের সাথে সৌহাদ্যপূর্ণ সম্পর্ক রেখে মাদকের রমরমা কারবার করে আসছে। তবে, আটককৃতদের মতো এধরণের অনেকের ভাগ্যের তেমন কোন উন্নতি না হলেও তাদের গডফাদাররা করেছে বিলাশবহুল বাড়ি-গাড়ি, অর্থ-সম্পদ। তারা সকল সময় ক্লিন ইমেজের সহিত প্রশাসনের নাকের ডগায় থেকে দু’দেশের মধ্যে পরিচালনা করে মাদকের কারবার, নারী ও শিশু পাঁচার, স্বর্ণ ও হুন্ডি পাঁচারসহ সীমান্তের সকল অপরাধ জগতের কর্মকান্ড। মাঝে মধ্যে তাদের দু’একটি চালান আটক হলেও বলির পাঠা হতে হয় নুন আনতে পানতা ফুরানো জন নামের এসকল কিছু মাদক বহনকারি নারী-পুরুষদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here