সৈয়দপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আরো দুইজনের মনোনয়নপত্র দাখিল

0
62
সৈয়দপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আরো দুইজনের মনোনয়নপত্র দাখিল

মিজানুর রহমান মিলন সৈয়দপুর প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুর পৌরসভা নির্বাচনে পুনঃতফসিল অনুযায়ী মেয়র পদে নতুন করে আরো দুইজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। দেশে ৫ম ধাপে আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য পৌরসভা নির্বাচনের প্রার্থীদের মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে আজ মঙ্গলবার সৈয়দপুর পৌরসভার নির্বাচনের রিটার্নিং অফিসার ও নীলফামারী জেলা নির্বাচন অফিসার মো. ফজলুল করিমের কাজে মেয়র পদের দুই প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। সৈয়দপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আজ মঙ্গলবার মনোনয়নপত্র জমা দেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মো. রশিদুল হক সরকার এবং স্বতন্ত্র প্রার্থী মো. কামরুল হাসান।
এ নিয়ে সৈয়দপুর পৌরসভা নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর তিনটি পদে মোট প্রার্থীর সংখ্যা দাঁড়ালো ১১৫জনে। এদের মধ্যে মেয়র পদে ছয় জন, সাধারণ আসনের কাউন্সিলর পদে ৮৮জন, সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর পদে ২১ জন রয়েছে।

প্রসঙ্গত, গত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল নীলফামারীর সৈয়দপুর পৌরসভার সাধারণ নির্বাচন। আর এ নির্বাচনে আওয়ামী লীগ, জাপা (এ), ইসলামী আন্দোলন বাংলাদেশ ও দুইজন স্বতন্ত্র প্রার্থীসহ মোট পাঁচজন মেয়র পদপ্রার্থী ছিলেন। কিন্তু নির্বাচন অনুষ্ঠিত হওয়ার দুই দিন আগে গত ১৪ জানুয়ারি মেয়র পদের স্বতন্ত্র প্রার্থী ও সৈয়দপুর পৌরসভার মেয়র আমজাদ হোসেন সরকার ঢাকায় বাংলাদেশ স্পেশালাইজড্ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরই পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশনের নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা -২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি ২০ অনুসারে সৈয়দপুর পৌরসভার মেয়র পদের নির্বাচন কার্যক্রম বাতিল করে একটি গণবিজ্ঞপ্তি জারি করেন। পরবর্তীতে গত ২৫ জানুয়ারি উক্ত নির্বাচন কমিশন সচিবালয় থেকে একটি প্রজ্ঞাপন জারির মাধ্যমে সৈয়দপুর পৌরসভা নির্বাচনের পুনঃতফসিল ঘোষণা করা হয়। ঘোষিত এ তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়নপত্র জমাদানের শেষ দিন ছিল আজ মঙ্গলবার। আগামী ৪ ফেব্রুয়ারি প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই করা হবে। এছাড়া প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আগামী ১১ ফেব্রুয়ারি আর আগামী ২৮ ফেব্রুয়ারি সৈয়দপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here