একদিনে আরও ১০ মৃত্যু, শনাক্ত ৪৪৩

0
23
একদিনে আরও ১০ মৃত্যু, শনাক্ত ৪৪৩

খবর৭১ঃ মহামারি করোনাভাইরাসে দেশে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। নতুন করে ভাইরাসটি শনাক্ত হয়েছে আরও ৪৪৩ জনের শরীরে। নতুন ১০ জনসহ করোনায় দেশে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে আট হাজার ১৩৭ জনে। আর মোট শনাক্ত হয়েছে পাঁচ লাখ ৩৫ হাজার ৫৮২ জন।

সোমবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১২ হাজার ৪৭৫টি নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ৩৬ লাখ ৬৪ হাজার ১৯৭টি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৭২ জন। সব মিলিয়ে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন চার লাখ ৮০ হাজার ২১৬ জন।

২০১৯ সালের ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথম শনাক্ত হয় করোনাভাইরাস। গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। আর প্রথম মৃত্যুর খরব আসে ১৮ মার্চ।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (১ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৩৫ লাখ ১৪ হাজার ২৯৭ জন এবং মৃত্যু হয়েছে ২২ লাখ ৩৭ হাজার ২৫২ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাত কোটি ৫১ লাখ ১৬ হাজার ৭৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৬৭ লাখ ৬৭ হাজার ২২৯ জন। মৃত্যু হয়েছে চার লাখ ৫২ হাজার ২৭৯ জনের। আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে ভারত। আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। আক্রান্ত ও মৃত্যু হিসেবে যুক্তরাজ্য বিশ্বে পঞ্চম স্থানে রয়েছে। আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, স্পেন সপ্তম, ইতালি অষ্টম, তুরস্ক নবম এবং জার্মানি দশম স্থানে আছে। আর বাংলাদেশের অবস্থান ২৭তম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here