করোনায় আরও ২৪ মৃত্যু, শনাক্ত ৯১০

0
36
করোনায় মৃত্যু প্রায় সাড়ে ১৯ লাখ

খবর৭১ঃ মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে সাত হাজার ৬৫০ জনে। নতুন করে ভাইরাসটি শনাক্ত হয়েছে আরও ৯১০ জনের শরীরে। এ নিয়ে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ১৬ হাজার ৯২৯ জনে।

সোমবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে নিয়মিত পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, নতুন করে আরও ৯১৭ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ৬১ হাজার ৫১৫ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৭০১টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৯৬টি, এখন পর্যন্ত ৩২ লাখ ৭২ হাজার ৪২৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৭ দশমিক ৫২ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৮০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৮৯ দশমিক ২৮ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৮ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৮ জন পুরুষ এবং ৬ জন নারী। এখন পর্যন্ত পুরুষ পাঁচ হাজার ৮১৫ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৮৩৫ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (৪ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন আট কোটি ৫৪ লাখ ৯৮ হাজার ৫৯৫ জন এবং মৃত্যু হয়েছে ১৮ লাখ ৫০ হাজার ৬০৫ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ছয় কোটি চার লাখ ৫১ হাজার ৯৮৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ১১ লাখ ১৩ হাজার ৫২৮ জন। মৃত্যু হয়েছে তিন লাখ ৬০ হাজার ৭৮ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি তিন লাখ ৪১ হাজার ২৯১ জন এবং মারা গেছেন এক লাখ ৪৯ হাজার ৬৮৬ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৭৭ লাখ ৩৩ হাজার ৭৪৬ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৯৬ হাজার ১৮ জনের।

২০১৯ সালের ৩১ ডিসেম্বর চীনের উহারে প্রথম করোনা শনাক্ত হয়। গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। আর মৃত্যুর খবর আসে ১০ দিন পর ১৮ মার্চ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here