শিক্ষার আলোয় আলোকিত হবে বাংলাদেশের প্রত্যেক ঘর : শেখ আফিল উদ্দিন এমপি

0
57
শিক্ষার আলোয় আলোকিত হবে বাংলাদেশের প্রত্যেক ঘর : শেখ আফিল উদ্দিন এমপি

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল : যশোর-১(শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ¦ শেখ আফিল উদ্দিন বলেন আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের প্রত্যেক ঘরকে শিক্ষার আলোয় আলোকিত করবে। যেলক্ষ্যে তিনি আওয়ামীলীগ সরকারের প্রথমামল থেকেই কাজ শুরু করেছেন এবং তার ধারাবাহিকতায় প্রত্যেক বছরের প্রথম মাসের ১-লা তারিখে একযোগে সারাদেশের শিক্ষার্থীদের মাঝে বিন্যামূল্যে বই বিতরণ করছেন। উন্নয়নের ধারাবাহিকতায় স্কুল, কলেজ মাদ্রাসাগুলোকে করেছেন আধুনিকায়ন। পাঠ পরিক্রমায় এনেছেন আমূল পরিবর্তণ। কেবল সময়ের অপেক্ষায় “শিক্ষার আলোয় আলোকিত হবে বাংলাদেশের প্রত্যেক ঘর”। শুক্রবার (১-লা জানুয়ারি-২০২১) সারাদেশের ন্যায় যশোরের শার্শা উপজেলার গোগা ইউনিয়নে “প্রধানমন্ত্রী শেখ হাসিনার সেরা উপহার” বিনামূল্যে শিক্ষার্থীদের মাঝে বই প্রদাণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলী বলেন তিনি।

শার্শা উপজেলা সহকারি কর্মকর্তা(ভূমি) রাসনা শারমিন মিথির সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত বই বিতরণ অনুষ্ঠানে শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অঙ্কন করেছিলেন লাল সবুজের স্বাধীন বাংলাদেশ আর বাবার রেখে যাওয়া স্বপ্ন সঠিক রুপে রুপান্তরিত করতে তিলে তিলে রুপরেখা দিচ্ছেন সেই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ভিশন ২০২১’র রুপরেখা দিয়েছিলেন। উপহাসকারিদের সকল উপহাস ছুড়েফেলে “গড়েছেন” ডিজিটাল বাংলাদেশ। ষঢ়যন্ত্রকারিদের সকল ষঢ়যন্ত্র রুখে দিয়ে পদ্মা সেতু দৃশ্যমান করেছেন। গ্রামের ভূতুড়ে পল্লীকেও করেছেন বিদ্যুতের আলোয় আলোকিত। ব্রীজ, কালভার্ট, রাস্তা, স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ, মন্দির, হাসপাতালসহ না-বলা অজ¯্র উন্নয়ন কর্মকান্ড দিয়ে “বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা” আজ দেশের সাধারণ মানুষসহ বিশ^বাসী অপলক দৃষ্টিতে তাকিয়ে দেখছে।

এসময় শার্শা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাফিজুর রহমান চৌধূরী বলেন শার্শা উপজেলায় ৩৪৯৪৯ জন শিক্ষার্থীর জন্য বইয়ের প্রয়োজন ছিলো ৫৯০৪৬১টি। প্রাইমারিতে ১৩৩৩১০টি, মাধ্যমিকে ৩০২২০৭টি, দাখিলে ১০৩৬৯২টি, এবতেদায়ীতে ৪৫২৪৬টি ও ভোকেশনালে ৬০০৬টি। ইতিমধ্যে চাহিদানুযায়ী সকল বই শার্শাতে পৌছেগেছে। শুক্রবার সকালে স্থানীয় এমপি আলহাজ¦ শেখ আফিল উদ্দিন আনুষ্ঠানিকতার মাধ্যমে গোগা ইউনিয়নের শিক্ষার্থীদের মাঝে বই প্রদাণ করে উদ্বোধন করলেন।

উক্ত বই বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সাধারণ সম্পাদক আলহাজ¦ নুরুজ্জামান, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, সাবেক ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু, যশোর জেলা আওয়ামীলীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক আসি-উদ-দৌলা অলোক, শার্শা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম, গোগা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আব্দুর রশিদ, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, সাংগঠনিক সম্পাদক রহমত আলীসহ স্থানীয় আওয়ামীলীগের সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সূধীবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here