করোনায় মৃত্যু ১৭ লাখ ছুঁই ছুঁই

0
45
করোনায় একদিনে আরও ৩৬ মৃত্যু, নতুন শনাক্ত ১১৩৪

খবর৭১ঃ
মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যুর মিছিল অব্যাহত আছে। গত ২৪ ঘণ্টায় আরও ১০ হাজার মানুষের প্রাণ কেড়ে নিয়েছে প্রাণঘাতী এই ভাইরাসটি। আর এই সময়ে নতুন করে ছয় লাখের বেশি মানুষের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। করোনায় প্রাণহানি ১৭ লাখের কাছাকাছি পৌঁছে গেছে।

এ নিয়ে বিশ্বে করোনাভাইরাসে মোট প্রাণহানি ছাড়িয়েছে ১৬ লাখ ৯১ হাজার। শনাক্ত সাত কোটি ৬৬ লাখের বেশি।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, রবিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৬৬ লাখ ১৯ হাজার ৯৯ জন এবং মৃত্যু হয়েছে ১৬ লাখ ৯১ হাজার ৭৬৭ জনের। সুস্থ হয়েছেন ৫ কোটি ৩৭ লাখ ৪৬ হাজার ৯৪ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৮০ লাখ ৭৭ হাজার ৭৬৮ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ২৩ হাজার ৪০১ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ৩১ হাজার ৬৫৯ জন এবং মারা গেছেন ১ লাখ ৪৫ হাজার ৬১৩ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৭২ লাখ ১৩ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৮৬ হাজার ৩৫৬ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২৮ লাখ ১৯ হাজার ৪২৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫০ হাজার ৩৪৭ জনের।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২৪ লাখ ৬০ হাজার ৫৫৫ জন। এর মধ্যে মারা গেছেন ৬০ হাজার ৪১৮ জন।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৯৯ হাজার ৫৬০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ২৪২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৩৫ হাজার ৬০১ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here