শনাক্ত ৭ কোটি ২৬ লাখ, মৃত ১৬ লাখ ১৮ হাজার

0
54
বিশ্বে করোনায় প্রাণহানি ১৬ লাখ ছাড়াল

খবর৭১ঃ প্রাণঘাতী ভাইরাস করোনায় বিপর্যস্ত পুরো বিশ্ব। শীতের মৌসুম শুরু হতেই বিশ্বে করোনায় মৃত্যু আবার বাড়তে শুরু করেছে। গত একদিনে সাড়ে ৭ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে অদৃশ্য এই ভাইরাসটিতে। বিশ্বে করোনায় আক্রান্ত ৭ কোটি ২৬ লাখ এবং মৃত্যু ১৬ লাখ ১৮ হাজার ছাড়িয়েছে। সুস্থ হওয়ার সংখ্যা ৫ কোটি ৮ লাখ পার।

গত একদিনে করোনায় নতুন করে মৃত্যু হয়েছে ৭ হাজার ৫৮২ জনের। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৩৭ হাজার ৩৬১ জন। নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে বিশ্বের বেশ কয়েকটি দেশ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ২৬ লাখ ৩৯ হাজার ৮৪ জন এবং মৃত্যু হয়েছে ১৬ লাখ ১৮ হাজার ৭৫৪ জনের। সুস্থ হয়েছেন ৫ কোটি ৮ লাখ ৫৯ হাজার ৫৬৭ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৬৭ লাখ ৩৭ হাজার ২৬৭ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৬ হাজার ৪৫৯ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৮ লাখ ৮৪ হাজার ৭১৬ জন এবং মারা গেছেন ১ লাখ ৪৩ হাজার ৩৯৩ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬৯ লাখ ১ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৮১ হাজার ৪১৯ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২৬ লাখ ৫৩ হাজার ৯২৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪৬ হাজার ৯৪১ জনের।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২৩ লাখ ৭৬ হাজার ৮৫২ জন। এর মধ্যে মারা গেছেন ৫৭ হাজার ৯১১ জন।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৯০ হাজার ৫৩৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ৫২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ২০ হাজার ৮৯৬ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here