তিন হাফ সেঞ্চুরিতে বরিশালের সংগ্রহ ১৯৩

0
97
তিন হাফ সেঞ্চুরিতে বরিশালের সংগ্রহ ১৯৩

খবর৭১ঃ ঝড়ের শুরুটা করেছিলেন সাইফ হাসান। সেই ঝড় টেনে নিয়ে শেষটা করলেন তৌহিদ হৃদয় ও আফিফ হোসেন। তিনজনই হাফ সেঞ্চুরি করলেন। তাতে বরিশালের সংগ্রহটাও হলো বেশ বড়। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে শনিবার লিগ পর্বের শেষ ম্যাচে বেক্সিমকো ঢাকার বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৯৩ রান সংগ্রহ করেছে ফরচুন বরিশাল।

দলের ওপেনার সাইফ হাসান ৪৩ বলে ৮টি চারের সাহায্যে ৫০ রান করেন। ২২ বলে ২টি চার ও চারটি ছক্কার সাহায্যে ৫১ রান করে অপরাজিত থাকেন তৌহিদ হৃদয়। ২৫ বলে ১টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৫০ রান করে অপরাজিত থাকেন আফিফ হোসেন। ঢাকার বোলারদের মধ্যে রুবেল হোসেন ১টি, আল-আমিন ১টি ও মুক্তার আলী ১টি করে উইকেট শিকার করেন।

বরিশাল ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত সূচনা করে। ওপেনিংয়ে ৫৯ রানের পার্টনারশিপ করেন সাইফ-তামিম। অষ্টম ওভারে ওয়াইড লং অফে সাব্বিরের হাতে ক্যাচ হন তামিম। ১৭ বলে ১৯ রান করেন তিনি। গত ম্যাচে সেঞ্চুরি করা পারভেজ হোসেন ইমন ওয়ানডাউনে নেমে ১৩ বলে ১৩ করে বিদায় নেন।

ব্যক্তিগত অর্ধশত করার পর দলীয় ১০২ রানে রুবেলের শিকার হন সাইফ। উইকেটরক্ষকের হাতে ক্যাচ হন তিনি। পরে ৯১ রানের জুটি গড়ে অপরাজিত থাকেন আফিফ হোসেন ও তৌহিদ হৃদয়।

এই ম্যাচে বরিশাল যদি জয় পায় তাহলে তারা প্লে-অফে খেলবে। আর যদি হারে এবং নেট রান রেটে রাজশাহীর চেয়ে পিছিয়ে যায় তাহলে রাজশাহী প্লে-অফে খেলবে। বরিশাল বিদায় নেবে।

বর্তমানে বরিশালের নেট রান রেট -০.৪৩৫। আর রাজশাহীর নেট রান রেট -০.৪৫৯। আজ দিনের প্রথম ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে ৩৬ রানে হেরেছে মিনিস্টার গ্রুপ রাজশাহী। ৪ পয়েন্ট নিয়ে রাজশাহী পয়েন্ট টেবিলে এখন সবার নিচে রয়েছে। আর ৪ পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে আছে বরিশাল।

টুর্নামেন্টে প্লে-অফ নিশ্চিত করা তিনটি দল হচ্ছে চট্টগ্রাম, জেমকন খুলনা ও ঢাকা। চট্টগ্রাম লিগ পর্বে ৮ ম্যাচের মধ্যে ৭টিতে জিতেছে। ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষ অবস্থানে থেকে তারা প্লে-অফ নিশ্চিত করেছে।

সংক্ষিপ্ত স্কোর

ফরচুন বরিশাল: ১৯৩/৩ (২০ ওভার)

(সাইফ হাসান ৫০, তামিম ১৯, পারভেজ ১৩, আফিফ ৫০*, হৃদয় ৫১*; রুবেল ১/২৮, রবি ০/৪০, নাসুম ০/১৪, শফিকুল ০/৫১, আল-আমিন ১/৫, মুক্তার ১/৪৮)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here