মিরসরাইয়ে অগ্নিকাণ্ডে ৭ পরিবারের বসতঘর ভস্মীভূত, ১৪ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

0
244
মিরসরাইয়ে অগ্নিকাণ্ডে ৭ পরিবারের বসতঘর ভস্মীভূত, ১৪ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

রেদোয়ান হোসেন জনি, মিরসরাই প্রতিনিধি:

মিরসরাইয়ে অগ্নিকান্ডে ৭ পরিবারের বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে।২৫ নভেম্বর (বুধবার) রাত আনুমানিক দুইটার দিকে উপজেলার হিঙ্গুলী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেহেদী নগর গ্রামের আকবর আলী মিয়া বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ৭ পরিবারের বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।

সরেজমিনে গিয়ে প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার রাত আনুমানিক দুইটার দিকে বারইয়াহাট পৌরসভার পার্শ্ববর্তী হিঙ্গুলী ইউনিয়নের অন্তর্গত মেহেদী নগর গ্রামের আকবর আলী মিয়া বাড়ির মাওলানা আব্দুস সালাম ও আব্দুল কাদির এর ভাড়া দেওয়া বাসায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
অগ্নি নির্বাপন করতে গিয়ে আব্দুর রহমান (৩০) ও আয়েশা বেগম (৬০) আহত হয়।

ভাড়াটিয়া সোলাইমান এর ঘর থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা সবদিকে ছড়িয়ে পড়ে এবং একে একে সাত পরিবারের বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত পরিবারগুলো হলো ভাড়াটিয়া সোলাইমান হোসেন, মির হোসেন, আব্দুল আলিম, শফিউল্লাহ, মোহাম্মদ সোহেল, ফকির মাহমুদ, ফখরুল ইসলাম।

বাড়ির মালিক মাওলানা আব্দুস সালাম বলেন, রাত আনুমানিক দুইটার দিকে সোলাইমান এর ঘর থেকে চিৎকার শুনতে পাই এবং দেখি আগুনের লেলিহান শিখা সবদিকে ছড়িয়ে পড়ছে। স্থানীয় লোকজন এর চেষ্টায় যেটুকু সম্ভব হয়েছে আগুন নিভানোর চেষ্টা করা হয়।
আগুন লাগার আধঘন্টা পরে মিরসরাই ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে এসে সহযোগিতা করে কিন্তু ততক্ষণে সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।
এতে সাত পরিবারের স্বর্ণালংকার, নগদ টাকা ও আসবাবপত্র সহ প্রায় ১৪ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

জোরারগঞ্জ থানা পুলিশ সকালে ঘটনাস্থল পরিদর্শন করে।
এ ব্যাপারে জানতে চাইলে হিঙ্গুলী ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ড এর ইউপি সদস্য মুন্নাছির বলেন, আগুন লাগার খবর শুনার সাথে সাথে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভানোর সময় সহযোগিতা এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে স্বান্তনা দেওয়ার চেষ্টা করেছি।

এ ব্যাপারে মিরসরাই ফায়ার সার্ভিসের ইনচার্জ তানভীর আহমেদ বলেন, রাত সোয়া দুইটার দিকে মেহেদী নগর গ্রামে অগ্নিকাণ্ডের ঘটনা শুনে সাথে সাথে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভানোর চেষ্টা করেছি। এবং প্রায় ৪০ হাজার টাকার মালামাল উদ্ধার করতে সক্ষম হই, রান্নাঘরের চূলা থেকে আগুনের সূত্রপাত হয়। তদন্ত শেষে অগ্নিকাণ্ডের ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here