শৈলকুপায় চলাচলের রাস্তা না থাকায় অবরূদ্ধ ৫টি পরিবার

0
62
শৈলকুপায় চলাচলের রাস্তা না থাকায় অবরূদ্ধ ৫টি পরিবার

রাব্বুল ইসলাম, ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের শৈলকুপায় চলাচলের রাস্তা না থাকায় অবরূদ্ধ হয়ে পড়েছে ৫টি পরিবার। উপজেলার কাচেঁরকোল গ্রামে চলাচলের রাস্তা আটকে প্রাচীর দিয়ে বন্ধ করে দেওয়ায় বিপাকে পড়েছে ৫টি পরিবার।

জানাযায়, কাঁচেরকোল গ্রামের ১০ শয্যা বিশিষ্ট মুন্সী আশরাফ চৌধুরী মা ও শিশু কল্যান কেন্দ্রের পাশে বসবাস করেন হাকিম মোল্লা, বিল্লাল হোসেন, জুলিয়াস, শুভ ও দিয়ানতের পরিবার। যুগ যুগ ধরে তারা সেখানে বসবাস করে আসছেন। তাদের বাড়ী ঘেষে নির্মিত হয়েছে হাসপাতালটি। হাসপাতালের কোল শেষে যাতায়াতের একমাত্র রাস্তা ছিলো অবরূদ্ধ পরিবারগুলোর। হঠাৎ করে কাউকে কিছু জানিয়ে প্রতিবেশী মৃত রমজান আলীর ছেলে আমিরুল ও কামরুল ভূক্তভোগি পরিবারগুলোর যাতায়াতের একমাত্র রাস্তাটি বন্ধ করতে সেখানে প্রাচীর নির্মাণ করে দিয়েছে। মঙ্গলবার তারা এই প্রাচীর নির্মান করে। এরপর থেকেই পরিবারগুলো বাইরে বের হওয়ার আর কোন রাস্তা না থাকায় অবরুদ্ধ হয়ে পড়েছেন।

ভূক্তভোগি জুলিয়াস জানান, জন্ম থেকেই তারা এই রাস্তা দিয়ে চলাচল করে আসছেন। হঠাৎ করে প্রতিবেশীরা কি কারনে রাস্তাটি প্রাচীর দিয়ে বন্ধ করে দিয়েছে এবং সেখানে গাছ লাগিয়েছে তা তাদের জানা নেই। এখন তারা কর্মস্থলে এবং বাজারঘাটে যাওয়া তো দুরের কথা বাড়ী থেকে বের হতেই পারছেনা। অতিদ্রুত সমস্যা সমাধানের বিষয়ে অবরূদ্ধ পরিবারগুলো প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের হস্তক্ষেপ কামনা করেছেন।

প্রাচীর নির্মাণকারী প্রতিবেশী কামরুল ও তার ভাই আমিরুল জানান, তাদের পৈত্রিক সম্পত্তির সিমানায় তারা প্রাচীর নির্মাণ করেছে। এতে যদি কারো চলাচলের রাস্তা বন্ধ হয়ে যায় তাহলে তাদের কি করার আছে। নিজের জমিতে লাগালো গাছগুলোর নিরাপত্তার জন্যই প্রাচীর নির্মাণ করা হয়েছে।

কাঁচেরকোল ইউপি চেয়ারম্যান এ্যাডভোকেট সালাহ্উদ্দিন জোয়ার্দ্দার মামুন জানান, ভুক্তভোগিরা তাকে বিষয়টি জানিয়েছেন, উভয় পক্ষকে ডেকে সমস্যা সমাধানের চেষ্টা অব্যাহত রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here